thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯,  ২৫ জিলকদ  ১৪৪৩

করাচিতে ফের বোমা হামলা

২০২২ মে ১৭ ১০:২৬:২৩
করাচিতে ফের বোমা হামলা

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানের বাণিজ্যিক রাজধানী করাচির একটি ব্যস্ততম রাস্তা সোমবার (১৬ মে) রাতে শক্তিশালী বোমা বিস্ফোরণে কেঁপে উঠে। এতে একজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। খবর জিও নিউজ

সোমবার রাতে পাকিস্তানের ব্যস্ততম একটি রাস্তায় পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। মুহূর্তেই বিকট শব্দে কেঁপে উঠে চারপাশ। এতে ধ্বংস হয়ে যায় রাস্তায় দাঁড়িয়ে থাকা পুলিশভ্যান। ঘটনাস্থলেই নিহত হন এক নারী। আহত হন বেশ কয়েকজন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে নিরাপত্তা বাহিনী।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগে থেকেই বিস্ফোরক পুঁতে রেখে চালানো হয় এ বিস্ফোরণ। তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার না করলেও নিরাপত্তা বাহিনীর ধারণা, বেলুচিস্তানের বিচ্ছন্নতাবাদী সংগঠন বেলুচ লিবারেশন আর্মি এ হামলা চালিয়ে থাকতে পারে। সাম্প্রতিক সময়ে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা জোরদার করেছে গোষ্ঠীটি।

এ বিষয়ে প্রাদেশিক মন্ত্রী সাইদ ঘানি বলেন, পুলিশকে লক্ষ্য করে হামলার জন্য এখানে বিস্ফোরক রাখা হয়েছে। যতটুকু জানতে পেরেছি এক নারী নিহত হয়েছেন। এ ছাড়া ১৩ জন আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে, গত শুক্রবার করাচিতে একই ধরনের বিস্ফোরণে দুজন নিহত হন। এ ছাড়া গত মাসে করাচি বিশ্ববিদ্যালয়ে আত্মঘাতী বোমা বিস্ফোরণে তিন চীনা শিক্ষার্থী নিহত ও বেশ কয়েকজন আহত হন। পরে ওই হামলার দায় স্বীকার করে বেলুচ লিবারেশ আর্মি-পিএলএ।

রবিবার পৃথক এক হামলায় খাইবার পাখতুনওয়া প্রদেশের রাজধানী পেশোয়ারের বাট্টা তাল বাজার এলাকায় বন্দুক হামলায় নিহত হয়েছেন পাকিস্তানের সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের দুই ব্যক্তি। এই ঘটনার দায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৭ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর