thereport24.com
ঢাকা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯,  ৬ জিলহজ ১৪৪৩

তামিমের অর্ধশতক এবং ওপেনিংয়ে শতরানের জুটি টাইগারদের

২০২২ মে ১৭ ১০:৪২:২০
তামিমের অর্ধশতক এবং ওপেনিংয়ে শতরানের জুটি টাইগারদের

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন সকালে তামিম ইকবালের অর্ধশতকে দারুণ শুরু করলো বাংলাদেশ। আগের দিন ৩৫ রানে অপরাজিত থাকা তামিম এদিন প্রথম পাঁচ ওভারের মধ্যে নিজের অর্ধশতক পূর্ণ করেন।

তৃতীয় দিন সকালে আগের দিনের সঙ্গে ১৫ রান করতে ২১ বল খেলেন তামিম। প্রথম ওভারে রমেশ মেন্ডিসের ওভার থেকে নেন ৩ রান। পরের ওভারে ভিশ্ব ফার্নান্দোকে দুই চার হাঁকান। পরের ওভারে অবশ্য মেডেন দেন এই ব্যাটসম্যান। পরের ওভারে ১ রান নেওয়া তামিম মেন্ডিসের করা দিনের পঞ্চম ওভারের প্রথম বলে চার হাঁকিয়ে অর্ধশতক পূর্ণ করেন।

সবমিলিয়ে ৭৩ বলে ৭ চারে অর্ধশতক পূর্ণ করেন তামিম। এটা তামিমের ক্যারিয়ারের ৩২ তম অর্ধশতক। ফিফটিতে টেস্ট ক্যারিয়ারে ৪৯০০ রান পূর্ণ করেছেন। অপেক্ষা আর ১০০ রানের। তৃতীয় দিন সকালে এই রিপোর্ট লেখা পর্যন্ত জয় খেলেছেন মাত্র ৯ বল। যেটি থেকে করেছেন মাত্র ৫ রান।

এদিকে তৃতীয় দিন সকালে ৬১ ইনিংস পর ওপেনিংয়ে শতরানের জুটি গড়েছে দুই টাইগার ওপেনার তামিম ও জয়। আগের দিনের ৭৬ রানের সঙ্গে সকালে আরও ২৮ রান যোগ করেন জয় ও তামিম। যেখানে তামিমের ব্যাট থেকে আসে ২২ রান এবং জয় যোগ করেন ৫ রান। পাঁচ বছর পর টেস্টে শতরানের ওপেনিং জুটি দেখলো বাংলাদেশ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত তামিম ৫৭ ও জয় ৩৭ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ১০৪ রান।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৭ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর