thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৮ লক্ষাধিক শনাক্ত, মৃত্যু ১৫৯০

২০২২ মে ১৮ ১১:৪৭:১৬
করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৮ লক্ষাধিক শনাক্ত, মৃত্যু ১৫৯০

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৩১ হাজার ৪৪২ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৯০ জনের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৬৯ হাজার ৫১০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৪ লাখ ৮৩ হাজার ৬০ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৫ জন। করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৬৯ হাজার ৫১০ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ২৭ হাজার জনের, করোনা শনাক্ত হয়েছে ৮ কোটি ৪৪ লাখ ৭৩ হাজার ৩৪৮ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৪০ লাখ ৯৬ হাজার ৩৭৮ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯২ হাজার ৬২৪ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৯ কোটি ৩৮ লাখ ৯২ হাজার ৭৩৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৮ মে, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর