thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯,  ৩০ জিলকদ  ১৪৪৩

শেষ বিকেলে দুই উইকেট নিয়ে এগিয়ে রইল বাংলাদেশ

২০২২ মে ১৮ ২০:০৫:২৯
শেষ বিকেলে দুই উইকেট নিয়ে এগিয়ে রইল বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেই বিপাকে শ্রীলংকা ক্রিকেট দল। প্রথম ইনিংসে ৩৯৭ রান করা দলটি, দ্বিতীয় ইনিংসে ৩৯ রানে হারায় ২ উইকেট। আর এই দুই উইকেট শিকারে অবদান রয়েছে তাইজুলের।

বৃহস্পতিবার শেষ দিনের শুরুতেই শ্রীলংকার টপাটপ উইকেট তুলে নিয়ে কম রানে আটকাতে পারলে জয়ের সম্ভাবনা তৈরি হতে পারে।

সাকিব আল হাসানের করা ১২তম ওভারের পঞ্চম বলটি মিড-উইকেটে খেলেন লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে। নন-স্ট্রাইক প্রান্তে থাকা ওশাদা দৌড় দেন রানের জন্য।

অনেকদূর চলে যাওয়া ব্যাটসম্যান ওশাদাকে না করেন শ্রীলংকান অধিনায়ক করুনারত্নে । কিন্তু তিনি সময় মতো ফিরে যেতে পারেননি।

ততক্ষণে মিড উইকেট থেকে দুর্দান্ত ফিল্ডিং করে সরাসরি থ্রোতে নন-স্ট্রাইক প্রান্তের স্টাম্প ভেঙে দেন তাইজুল। ১৯ রানে রান আউট হয়ে ফেরেন ওশাদা।

ওশাদাকে সরাসরি থ্রোয়ে সাজঘরে ফেরানো তাইজুল বোলিংয়েও এসেও দুর্দান্ত। ১৮তম ওভারের প্রথম বলেই নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামা লাসিথ এম্বুলদেনিয়াকে বোল্ড করেন তাইজুল।

চতুর্থ দিনের একিবারে শেষ মুহূর্তে শ্রীলংকান অধিনায়ক করুনারত্নের সঙ্গে উইকেটে নাইটওয়াচম্যান হিসেবে খেলছেন লাসিথ এম্বুলদেনিয়া।

চট্টগ্রামে চলমাট টেস্টের প্রথম ইনিংসে অ্যাঞ্জেলো ম্যাথিউসের সেঞ্চুরি (১৯৯) আর দিনেশ চান্দিমাল (৬৬) ও কুশল মেন্ডিসের জোড়া ফিফটিতে ভর করে ৩৯৭ রান করে শ্রীলংকা।

জবাবে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল (১৩৩) ও মুশফিকুর রহিমের (১০৫) জোড়া সেঞ্চুরি আর লিটন দাস (৮৮) এবং মাহমুদুল হাসান জয়ের (৫৮) জোড়া ফিফটিতে ভর করে ৪৬৫ রান সংগ্রহ করেছে বাংলাদশে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৮ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর