thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯,  ২৮ জিলকদ  ১৪৪৩

বার্সেলোনাকে বিদায় করা ফ্রাঙ্কফুর্ট ইউরোপা লিগ চ্যাম্পিয়ন

২০২২ মে ১৯ ১০:৪২:৫৮
বার্সেলোনাকে বিদায় করা ফ্রাঙ্কফুর্ট ইউরোপা লিগ চ্যাম্পিয়ন

দ্য রিপোর্ট ডেস্ক: ৪২ বছর পর শিরোপা জিতলো আইনত্রাখত ফ্রাঙ্কফুর্ট। ফাইনালে রেঞ্জার্সকে টাইব্রেকারে হারিয়েছে জার্মান ক্লাবটি। রেঞ্জার্সের চার গোলের বিপরীতে শতভাগ সফল ফ্রাঙ্কফুর্ট। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিলো।

অপেক্ষাটা দুই দলেরই ছিলো। স্কটিশ ক্লাব রেঞ্জার্স সেই ৫০ বছর আগে একটি ইউরোপিয়ান ট্রফি জিতেছিলো যে আসরটি এখন বিলুপ্ত। আর ফ্রাঙ্কফুর্টের শিরোপা জয় ৪২ বছর আগে। সবশেষ ১৯৮০ সালে স্বদেশের ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে উয়েফা কাপ (বর্তমানে ইউরোপা লিগ) জিতেছিল তারা। রেঞ্জার্সের সে অপেক্ষা আরো দীর্ঘ হলেও ক্লাব ইতিহাসের দ্বিতীয় ইউরোপিয়ান ট্রফি জয়ের উৎসবে মাতোয়ারা আইনত্রাখত ফ্রাঙ্কফুর্ট।

ইউরোপা লিগের সফলতম ক্লাব সেভিয়ার মাঠে ফাইনাল। তবে প্রথমার্ধটা ঠিক সেভাবে জমে ওঠেনি। কোন দলই বড় কোন সুযোগ তৈরি করতে ব্যর্থ। তবে বিরতির পর যেনো ফাইনালের রং পায়। ফ্রাঙ্কফুর্ট আক্রমণের ধার বাড়ায়। তবে ৫৭ মিনিটে উল্টো গোল হজম করে জার্মান ক্লাবটি। ফ্রাঙ্কফুর্টের ব্রাজিলিয়ান ডিফেন্ডার তুতার ভুলে রেঞ্জার্সকে লিড এনে দেন আয়োডেলে আরিবো।

৬৯ মিনিটে সমতায় ফেরে ফ্রাঙ্কফুর্ট। ফিল্পি কন্তিচের পাস থেকে বল জালে ঠেলে দেন কলম্বিয়ান ফরোয়ার্ড রাফায়েল বোরে।

নির্ধারিত সময়ে আর কোন গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১১৮ মিনিটে ম্যাচের ভাগ্য ঘুরিয়ে দেন কেভিন ট্র্যাপ। কেমার রুফের কাটব্যাক থেকে রায়ান কেন্টের শট দারুনভাবে রুখে দেন এ জার্মান গোলরক্ষক। গোল বাঁচিয়ে টাইব্রেকারে নিয়ে যান কেভিন ট্র্যাপ। সেখানেও অ্যারন রামসির শট ঠেকিয়ে দিয়ে ফাইনালের নায়ক এ জার্মান গোলরক্ষক। রেঞ্জার্সের চারটির বিপরীতে পাঁচবার বল জালে পাঠিয়েছেন ফ্রাঙ্কফুর্টের বীর সেনারা।

এবারের বুন্দেসলিগা আইনত্রাখত শেষ করেছে ১১ নম্বরে থেকে। এই শিরোপা জয়ের মধ্য দিয়ে দলটির নিশ্চিত হয়ে গেল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাও।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৯ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর