thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯,  ২৭ জিলকদ  ১৪৪৩

বন্ড ছাড়বে এনভয় টেক্সটাইলস 

২০২২ মে ২৪ ০৩:৪৪:০০
বন্ড ছাড়বে এনভয় টেক্সটাইলস 

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানি এনভয় টেক্সটাইলের বন্ড ইস্যুর মাধ্যমে ২০০ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটির আবেদনের পরিপ্রেক্ষিতে অভিহিত মূল্যে নন-কনভার্টিবল, ফুল্লি রিডিমঅ্যাবল, আনসিকিউরড জিরো-কুপন বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (২৩ মে) বিএসইসির ৮২৪তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির লট প্রতি অভিহিত মূল্য ২০ লাখ টাকা এবং প্রতি লটে ১০টি বন্ড থাকবে। ব্যক্তি পর্যায়ে এই বন্ডের ন্যূনতম সাবস্ক্রিপশন ২০ লাখ টাকা এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে ১ কোটি টাকা। বন্ডটির কুপন হার ৬.৫০ শতাংশ থেকে ৮ শতাংশ।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে এনভয় টেক্সটাইলের পাওয়ার প্লান্টের যন্ত্রপাতি ক্রয় ও ঋণ পুনঃঅর্থায়ন করা হবে। উক্ত বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে ইউসিবি ইনভেস্টমেন্ট ও লিড অ্যারেঞ্জার কাজ করছে এনডিবি ক্যাপিটাল। আর বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর