thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯,  ১৮ মহররম 1444

বন্ড ছাড়বে আলিফ ইন্ড্রাস্ট্রিস

২০২২ মে ২৪ ০৩:৪৭:৪০
বন্ড ছাড়বে আলিফ ইন্ড্রাস্ট্রিস

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজ মেয়াদি বন্ড ইস্যু করে ৩০০ কোটি টাকা সংগ্রহ করবে। বন্ডের মাধ্যমে সংগ্রহীত অর্থ দিয়ে কোম্পানিটি অপর একটি কোম্পানিটির অংশীদারিত্ব গ্রহণ করবে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) হতে বন্ড ইস্যু করার অনুমোদন পেয়েছে কোম্পানিটি।

সোমবার (২৩ মে) বিএসইসির ৮২৪তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে , ছয় বছর মেয়াদী বন্ডটি হবে আনসিকিউরড, ফ্লোটিং রেট ও কনভার্টিবল। অর্থাৎ বন্ডের একটি অংশ নির্দিষ্ট মেয়াদের পর সাধারণ শেয়ারে রূপান্তরিত হবে।

এই বন্ডটির প্রতি ইউনিটের মূল্য হবে ১ লাখ টাকা। বন্ডের ইউনিট প্রাইভেট প্লেসমেন্টে সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বরাদ্দ দেওয়া হবে।

আলিফ ইন্ডাস্ট্রিজ বন্ডের মাধ্যমে সংগ্রহ করা অর্থ একটি কোম্পানির অংশীদারিত্ব গ্রহণ, ওই কোম্পানির ব্যাংক দায় শোধ, কোম্পানিটির জন্য মেশিনারি ক্রয়, ওয়ার্কিং ক্যাপিটালের চাহিদা পূরণ ও বন্ড ইস্যু সংক্রান্ত ব্যয় বহন করবে।

আলোচ্য বন্ডটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবে বেঙ্গল ইনভেস্টমেন্ট। অন্যদিকে বন্ডটির ট্রাস্টির দায়িত্ব পালন করবে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি। আর বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ বোর্ডে তালিকাভুক্ত হবে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর