thereport24.com
ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯,  ১৫ মহররম 1444

বিশ্বজুড়ে করোনায় নতুন আক্রান্ত ছয় লাখের বেশি

২০২২ মে ২৫ ১০:১৯:০৯
বিশ্বজুড়ে করোনায় নতুন আক্রান্ত ছয় লাখের বেশি

দ্য রিপোর্ট ডেস্ক: বিগত একদনের ব্যবধানে বিশ্বজুড়ে করোনা মহামারিতে মৃত্যুর সংখ্যা বেড়েছে আবার। একইসাথে বেড়েছে নতুন করে করোন শনাক্তের সংখ্যাও। গেলো ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মারা গেছেন প্রায় দেড় হাজার মানুষ। এই সময়ে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় সোয়া ছয় লাখে।

বুধবার (২৫ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৪৬০ জন, আগের দিনের যা বেড়েছে প্রায় পাঁচ শতাধিক। করোনার শুরু থেকে এই নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ তিন হাজার ৪১৬ জনে।

এদিকে গত একদিনে সারাবিশ্বে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২০ হাজার ৬১৪ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে দেড় লাখের বেশি। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৮৭ লাখ ৭৯ হাজার ২২২ জনে।

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। এই সময়ে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ৫২০ জন। এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত ২৯ লাখ ৪৮ হাজার ৯০০ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ৬৮ জন মারা গেছেন।

অন্যদিকে গত একদিনে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র।এই সময়ে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৬২৩ জন এবং মারা গেছেন ৩২৪ জন। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫২ লাখ ৪১ হাজার ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৯ হাজার ৫২৪ জন মারা গেছেন।

গেলো ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ১৯৮ জন এবং মারা গেছেন ১৪১ জন। করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৬১ লাখ ৫৭ হাজার ১২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৮ হাজার ৮৭৯ জন মারা গেছেন।

বিগত একদিনে রাশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৮৫ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৩ লাখ ১ হাজার ৩৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ৫১৬ জনের।

গেলো একদিনে ফ্রান্সে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ২৯ জন এবং মারা গেছেন ৮৮ জন। করোনার শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৩ লাখ ৯১ হাজার ৩৬৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৮ হাজার ৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ৯৫ জন। করোনার শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ১ কোটি ৭২ লাখ ৮৮ হাজার ২৮৭ জন এবং ১ লাখ ৬৬ হাজার ১২৭ জন মারা গেছেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনা আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। গেলো ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২২৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৮২০ জন। এই নিয়ে করোনা মহামারির শুরু থেকে এই পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৮ লাখ ৩৬ হাজার ৮১৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৫ হাজার ৯৫৫ জনের।

বিশ্বজুড়ে গেলো ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী ভারত। আর করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। এই সময়ে দেশটিতে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১ হাজার ১৩২ জন। করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৪১ হাজার ২০০ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৪৯০ জন।

গেলো একদিনে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৩১৩ জন এবং মারা গেছেন ১৯ জন। করোনারর শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৯ লাখ ৯৩ হাজার ৯৮৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ২৪ হাজার ৬ জন মারা গেছেন।

গেলো ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৭৫৯ জন এবং মারা গেছেন ৬৮ জন। দক্ষিণ আফ্রিকায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২২৭ জন এবং মারা গেছেন ৫০ জন। তাইওয়ানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৪৩৫ জন এবং মারা গেছেন ৪২ জন। থাইল্যান্ডে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৪৪ জন এবং মারা গেছেন ৩৬ জন। জাপানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৯১৬ জন এবং মারা গেছেন ৩০ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৫ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর