thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯,  ২৮ জিলকদ  ১৪৪৩

তৃতীয় দিন শেষে ৮৩ রানে পিছিয়ে শ্রীলঙ্কা

২০২২ মে ২৬ ০৮:০১:৩৪
তৃতীয় দিন শেষে ৮৩ রানে পিছিয়ে শ্রীলঙ্কা

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রাম টেস্টে খানিকের জন্য হাতছাড়া হয়েছে জয়। ঢাকা টেস্টে তাই বাংলাদেশ নেমেছিল জয়ের লক্ষ্যে। ব্যাটিং বিপর্যয়ের পর মুশফিকুর রহিম ও লিটন দাসের দৃঢ়তায় জয়ের আশাও তৈরি করা হয়েছিল। কিন্তু বৃষ্টি আর অ্যাঞ্জেলো ম্যাথিউসের কারণে জয়ের ভাবনায় সৃষ্টি হয়েছে প্রতিবন্ধকতা।

গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে তৃতীয় দিনের প্রথম সেশনের সমাপ্তি ঘটে ৫ বল বাকি থাকতেই। এরপর বৃষ্টির মাত্রা বাড়লে বাড়তে থাকে অপেক্ষা। শেষমেশ খেলা শুরু হয় বিকেল ৪টায়। ৪ ঘণ্টার ক্ষতি পুষাতে দিনের খেলা চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। তবে ২ ঘণ্টায় কি আর ২ সেশনের খেলা পুষিয়ে নেওয়া যায়!

বৃষ্টির পর বাংলাদেশ মাত্র একটি উইকেটের দেখা পেয়েছে, যা এসেছে সাকিব আল হাসানের হাত ধরে। ওয়ানডে মেজাজে ৩০ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যাওয়া ধনঞ্জয়া ডি সিলভা ৯৫ বলে ৫৮ রান করে সাকিবের বলে ক্যাচ তুলে দেন লিটন দাসের হাতে। এই উইকেট অবশ্য আদায় করা গেছে মুমিনুল হকের সাহসী রিভিউয়ে।

তবে বৃষ্টির মত বাংলাদেশের ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছেন আগের ম্যাচে ১৯৯ রানের ইনিংস খেলা অ্যাঞ্জেলো ম্যাথিউস। ১৫৩ বলে ৫৮ রান করে অপরাজিত আছেন তিনি। তার সঙ্গী ২৯ বলে ১০ রান করা দীনেশ চান্দিমাল। মোট ৯৭ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা জড়ো করেছে ২৮২ রান। লঙ্কানরা এখনও বাংলাদেশের চেয়ে ৮৩ রানে পিছিয়ে আছে।


সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে)

বাংলাদেশ ১ম ইনিংস : ৩৬৫/১০ (১১৬.২ ওভার)
মুশফিক ১৭৫*, লিটন ১৪১, তাইজুল ১৫
রাজিথা ৬৪/৫, আসিথা ৯৩/৪

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ২৮২/৫ (৯৭ ওভার)
করুনারত্নে ৮০, ম্যাথিউস ৫৮, ধনঞ্জয়া ৫৮, ওশাদা ৫৭
সাকিব ৫৯/৩, এবাদত ৭৮/২

শ্রীলঙ্কা ৮৩ রানে পিছিয়ে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৬ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর