thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা জানালেন চিকিৎসক

২০২২ জুন ১২ ১২:১৮:০০
খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা জানালেন চিকিৎসক

দ্য রিপোর্ট প্রতিবেদক: হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার হার্টে রিং বসানোর এখনও ২৪ ঘণ্টা পার হয়নি। তাই এখনই বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। এসব ক্ষেত্রে ৭২ ঘণ্টার আগ পর্যন্ত রোগীর প্রকৃত অবস্থা বোঝা যায় না। তাই ম্যাডামের বর্তমান যে শারীরিক অবস্থা, এতে বলা যায় আপাতত স্থিতিশীল আছেন।

বিএনপির এক চিকিৎসক নেতা বলেন, ম্যাডামের মেইন আর্টারিতে ৯৯ শতাংশ ব্লক পাওয়া যায়। সেখানে রিং বসানো হয়েছে। বাকি ব্লকগুলো ওষুধ দিয়ে চিকিৎসা করা হচ্ছে। ম্যাডামের বর্তমান শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল, এটা বলা যায়।

রোববার (১২ জুন) সকালে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ম্যাডাম এখনও সিসিইউতে আছেন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা এখন তাকে অবজারভেশনে রাখছেন। চিকিৎসার জন্য পরবর্তী করণীয় বোর্ডের সদস্যা বসে সিদ্ধান্ত নেবেন। এর বেশি এখন আর কিছু বলা যাচ্ছে না।

শনিবার (১১ জুন) এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল। তিনি বলেন, খালেদা জিয়ার হার্টে রিং বসানো হয়েছে। তার শ্বাসকষ্টও আছে। চিকিৎসকরা আশা করছেন, আপাতত হার্টের সমস্যা থেকে ম্যাডাম রিলিফ পেয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১২ জুন, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর