thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

জনগণকে বিভ্রান্ত করে ফায়দা লুটতে চায় বিএনপি : হানিফ

২০২২ জুন ১৪ ১৮:৩২:৩০
জনগণকে বিভ্রান্ত করে ফায়দা লুটতে চায় বিএনপি : হানিফ

দ্য রিপোর্ট প্রতিবেদক: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, যেকোনো ঘটনাকে মিথ্যার প্রলেপ দিয়ে জনগণকে বিভ্রান্ত করে বিএনপি রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

তিনি বলেন, ‘আসলে বিএনপির সামনে এ সময় সরকারের বিরুদ্ধে কথা বলা, নির্বাচন কমিশনের বিরুদ্ধে কথা বলার তেমন কোনো কিছু নেই। কোনো কিছু না থাকার কারণে তারা ইস্যু খুঁজে বেড়াচ্ছে। কোনো একটা ঘটনাকে মিথ্যার প্রলেপ দিয়ে জনগণকে বিভ্রান্ত করে তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়।’

হানিফ আজ মঙ্গলবার সকালে কুষ্টিয়া শিল্পকলা একাডেমিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের অভিযোগের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, আমরা শুনেছি বাহাউদ্দিন বাহার কুমিল্লা সিটি নির্বাচনের প্রচারণায় অংশগ্রহণ করেন নাই। তিনি তার বাড়িতে অবস্থান করছেন। মানুষ তার নিজস্ব বাড়িতে থাকবে এটা তো অস্বাভাবিক কিছু নয়। এটা নিয়ে কাউকে পদত্যাগ করতে হবে, কাউকে বহিষ্কার করতে হবে এটা যৌক্তিক নয়।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে এখন পর্যন্ত কোনো অনিয়মের অভিযোগ আসে নাই বা সেটা দৃশ্যমান নয় জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বাহাউদ্দিন বাহার তার নিজ বাড়িতে অবস্থান করছেন। একজন সংসদ সদস্য তার এলাকায় যেতে পারেন, বাড়িতে থাকতে পারেন। তিনি স্থানীয় নির্বাচনে প্রচারণায় অংশ নিচ্ছেন কিনা সেটাই হচ্ছে মূল ফ্যাক্টর। যদি কোনো সংসদ সদস্য স্থানীয় নির্বাচনের প্রচারণায় অংশ না নিয়ে থাকেন সে ক্ষেত্রে তো নির্বাচনে আচরণবিধি লংঘনের অভিযোগ উত্থাপিত হতে পারে না।

পরে মাহবুব উল আলম হানিফ কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে মাদক দ্রব্যের অপব্যবহার রোধ কল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে দিনব্যাপী কর্মশালায় যোগদান করেন। জেলা প্রশাসনের উদ্যোগে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করা হয়।

কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাদকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে সরকারি দপ্তরগুলোকে পরিকল্পনা গ্রহণ করতে হবে। আইন-শৃঙ্খলা বাহিনী, র‌্যাব, বিজিবি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে কঠোরভাবে আইন প্রয়োগ করতে হবে।

তিনি বলেন, যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় মাদক বিক্রেতা ও সেবনকারীদের নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। তাই আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে মাদককে নিয়ন্ত্রণ করে নির্মূলের পথে এগিয়ে নিতে হবে।

অনুষ্ঠানে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, পুলিশ সুপার মো. খাইরুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভার পূর্বে কেন্দ্রীয় দপ্তরের উপ-পরিচালক মাযহারুল আলম মাল্টিমিডিয়া স্ক্রীনে মাদকের কুফল নিয়ে বেশ কিছু প্রেজেনটেশন তুলে ধরেন।

সার্বিক অনুষ্ঠানটি পরিচালনা করেন কুষ্টিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পারভিন আখতার।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৪ জুন, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর