thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ঢাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় উপাচার্যের সন্তোষ

২০২২ জুন ১৭ ১৫:৩৭:০০
ঢাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় উপাচার্যের সন্তোষ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের প্রথম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে সন্তোষ প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আজ শুক্রবার (১৭ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ দেশের সব বিভাগীয় শহরে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উপাচার্য বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নিজ দায়িত্বে ও নির্বিঘ্নে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। বৃষ্টি হলেও পরীক্ষার্থীদের উপস্থিতি ছিল সন্তোষজনক। পরীক্ষার্থীদের কেন্দ্রে আসার ক্ষেত্রে চলাচলে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি হয়নি। শিক্ষক, শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকরা পরীক্ষার্থীদের সব ধরনের সহযোগিতা প্রদানে নিয়োজিত আছেন।

তিনি জানান, চারুকলা অনুষদের ১৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৭ হাজার ৪৪০ জন। এদের মধ্য থেকে সাধারণ জ্ঞান পরীক্ষায় উত্তীর্ণদের প্রথম ১ হাজার ৫০০ জনকে অঙ্কন পরীক্ষার জন্য মনোনীত করা হবে। তাদের এই অঙ্কন পরীক্ষা আগামী ২ জুলাই অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার ফল নিয়ে তিনি বলেন, সংশ্লিষ্ট অনুষদের ডিনরা তৎপর রয়েছেন। তারা দ্রুতই ফল তৈরি করে যথাসময়ে প্রকাশ করবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

এদিকে পরীক্ষা শেষে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী জানান, কিছুটা প্রতিকূল পরিবেশ থাকলেও এখন পর্যন্ত কোথাও কোনও বিশৃঙ্খলার কথা শোনা যায়নি। আশা করা যাচ্ছে, পরীক্ষা সব জায়গায় শান্তিপূর্ণভাবে হয়েছে। যে কয়েকটি পরীক্ষা কেন্দ্রের উপস্থিতি হাতে এসেছে তাতে বলা যায়, উপস্থিতি ৮৫-৯০ শতাংশ ছিল।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৭ জুন, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর