thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

২০১৩ নভেম্বর ১২ ১৩:০০:২৬
ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর খ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করেন।

এ বছরে খ ইউনিটে মোট ২ হাজার ২ শত ৯৬ আসনের বিপরীতে ৩৮ হাজার ৭ শত ৬৮ জন শিক্ষার্থী আবেদন করে, পরীক্ষায় অংশ নেয় ৩৬ হাজার ৮ শত ৩৫ জন। পাশ করেছে ৫ হাজার ১ শত ২৮ জন এবং ফেল করেছে ৩১ হাজার ৬ শত ২৫ জন । এছাড়া ৮২ জনের ফলাফল বাতিল করা হয়েছে।

উপাচার‌্র‌্যলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করে আমরা দ্রুততম সময়ে ফল প্রকাশ করছি। এর মাধ্যমে দৃষ্টান্ত উপস্থাপিত হলো।

এই প্রক্রিয়ার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সকলের একনিষ্ঠতা এবং দায়িত্বপালনের জন্যেই এটি সম্ভব হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন খ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক কলা অনুষদের ডীন অধ্যাপক সদরুল আমিন, ভর্তি কমিটির সমন্বয়কারী অধ্যাপক হাসিবুল রশিদ, জনসংযোগ পরিচালক মো. আশরাফ আলী খান প্রমুখ।

ফল দেখতে হলে পরীক্ষার্থীর উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানতে পারবে।

তাছাড়া আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল বা সিটিসেল মোবাইল ফোন থেকে du kha টাইপ করে ১৬৩২১ নাম্বারে পাঠালে ফিরতি এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানানো হবে।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া আগামী ১৫ নভেম্বর ‘গ’ ইউনিট, ২২ নভেম্বর ‘ক’ ইউনিট এবং ২৩ নভেম্বর ‘চ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

(দিরিপোর্ট২৪/জেএইচ/জেএম/নভেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর