thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ভারত সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী

২০২২ জুন ২১ ০৯:১৪:৩৬
সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ভারত সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চলতি বছরেই দেশটি সফরে যাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফর নিয়ে সেপ্টেম্বরে সম্ভাব্য তারিখও ঠিক করা হয়েছে। তবে চূড়ান্ত সফরের তারিখ নির্ভর করছে প্রধানমন্ত্রীর দপ্তরের ওপর।

রোববার নয়াদিল্লিতে সপ্তম যৌথ পরামর্শক কমিশন (জেসিসি) বৈঠক শেষে সোমবার (২০ জুন) ঢাকার বিমানবন্দরে পৌঁছে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ড . মোমেন বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের তারিখ ঠিক করেছি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। পরবর্তীতে তিনি আবার জাতিসংঘে যাবেন। আগস্টে তো যাওয়া যাবে না। আর মাত্র জুলাই আছে। আমরা মনে করি, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ বা ওই সময়টায় প্রথম ১০ দিন কনভিনিয়ান টাইম। তারাও (ভারত) সেভাবে একটা তারিখ দিয়েছে, ওয়ার্কিং ডেট দিয়েছে। এখন প্রধানমন্ত্রীর দপ্তর যদি সেটায় রাজি হয়, তাহলে সেটা পালন করা হবে।

প্রধানমন্ত্রীর ভারত সফর ঘিরে ঢাকা বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মোমেন। আর সেগুলো নিয়ে জেসিসিতে আলাপও হয়েছে জানিয়ে মোমেন বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের আগে আমরা অনেকগুলো সিদ্ধান্ত নিয়েছি। সেগুলো বাস্তবায়ন করব। সেটার আলাপ আমরা জেসিসিতে করেছি।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২১জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর