thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯,  ২০ মহররম 1444

সিএসই-৩০ ইনডেক্সে অর্ন্তভুক্ত কোম্পানীগুলোর সমন্বয়

২০২২ জুন ২৩ ০২:৩২:০২
সিএসই-৩০ ইনডেক্সে অর্ন্তভুক্ত কোম্পানীগুলোর সমন্বয়

দ্য রিপোর্ট প্রতিবেদক : সিএসইর তালিকাভুক্ত কোম্পানীগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চুড়ান্ত করা হয়েছে । এতে নতুন করে ০৮ টি কোম্পানীকে যুক্ত করা হয়েছে এবং পূর্বের ০৮ টি কোম্পানীকে বাদ দেয়া হয়েছে। এটি কার্যকর হবে ৩০ জুন ২০২২ থেকে।

নতুন করে যুক্ত কোম্পানীগুলো হল- ব্যাংক এশিয়া লিমিটেড, বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, বিএসআরএম স্টিলস্ লিমিটেড, কনফিডেন্স সিমেন্ট লিমিটেড, লিন্ডে বাংলাদেশ লিমিটেড, মতিন স্পিনিং মিলস লিঃ, পাওয়ার গ্রিড কোম্পানি অব বিডি লিঃ এবং প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড ।
ইনডেক্স থেতে বাদ যাওয়া কোম্পানীগুলো হল- আমরা নেটওয়ার্কস লিমিটেড, আল-আরাফাহ্ ইসলামি ব্যাংক লি:, আমান ফিড লিমিটেড, বিবিএস ক্যাবলস লিমিটেড, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড, খুলনা পাওয়ার কো. লি., সন্ধানী লাইফ ইন্সুরেন্স কো. লি., এবং সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ।
নতুন করে যুক্ত করে ০৮ কোম্পানীসহ ৩০ কোম্পানীর নাম হলো-

বাংলাদেশ স্টিল-রি রোলিং মিলস্ লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, বিএসআরএম স্টিলস্ লিমিটেড, কনফিডেন্স সিমেন্ট লিমিটেড, ঢাকা ব্যাংক ‍লিমিটেড, ডোরিন পাওয়ার জেনারেশনস এন্ড সিস্টেমস্ লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ইস্টার্ন হাউজিং লিমিটেড, গ্রিন ডেলটা ইন্সুরেন্স কোম্পানী, আইডিএলসি ফাইনান্স লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, যমুনা অয়েল কোম্পানী লিমিটেড, লিন্ডে বাংলাদেশ লিমিটেড, মতিন স্পিনিং মিলস লিঃ, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড, অলিম্পিক ইন্ডাসট্রিজ লিমিটেড, পদ্মা অয়েল কোম্পানী লিমিটেড, পাওয়ার গ্রিড কোম্পানি অব বিডি লিঃ, প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড, সামিট পাওয়ার লিমিটেড, দি একমি ল্যাবরেটরিজ লিমিটেড, দি সিটি ব্যাংক লিমিটেড, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কো. লি: এবং উত্তরা ব্যাংক লিমিটেড।

(দ্য রিপোর্ট/মাহা ২২ জুন,২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর