thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সূচকের উত্থান পুঁজিবাজারে

২০২২ জুন ২৩ ০২:৩৯:১২
সূচকের উত্থান পুঁজিবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে আগের দুই কার্যদিবসে সূচকের টানা পতন হলেও বুধবার (২২ জুন) সামান্য উত্থানে ফিরেছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। তবে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।

বাজার যাচাই করে দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট বেড়ে ৬৩১৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩৮১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২২৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৩টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১২৩টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৬৯৪ কোটি ৩৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭২৫ কোটি ৮৮ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ১৫২ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬০২ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪৮১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৭৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১২ টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত আছে ৪৩টির। দিন শেষে সিএসইতে ৩৮ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/মাহা ২২ জুন,২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর