thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

সূচকের সামান্য বৃদ্ধি

২০২২ জুন ২৪ ০১:০০:৫৭
সূচকের সামান্য বৃদ্ধি

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৩ জুন) সূচক সামান্য বেড়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন হয়েছে। একইসঙ্গে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট বেড়ে ৬৩২৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১৩৮২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২২৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮১ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে।দরপতন হয়েছে ১৬২ কোম্পানির।দর বেড়েছে ১৪৫ কোম্পানির। এছাড়া, এবং অপরিবর্তিত রয়েছে ৭৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৬৮৩ কোটি ২৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৯৪ কোটি ৩৭ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ১৬২ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬১৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৫১১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৮৭ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত আছে ৪১টির। দিন শেষে সিএসইতে ২৩ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/মাহা ২৩ জুন,২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর