thereport24.com
ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯,  ১৫ মহররম 1444

পদ্মা সেতুতে কত টাকা টোল দিলেন প্রধানমন্ত্রী

২০২২ জুন ২৫ ১৬:৩১:৩০
পদ্মা সেতুতে কত টাকা টোল দিলেন প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশের অহংকার আর আত্মমর্যাদার প্রতীক স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের সঙ্গে সঙ্গেই খুলে ফেলল আয়ের খাতা। সেতুটি উদ্বোধন ঘোষণা করেই নিজ হাতে টোল দিয়ে সেতু পার হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেতু কর্তৃপক্ষের বরাতে জানা যায়, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে টোল গুণতে হয়েছে ৭৫০ টাকা। নিজের গাড়ি বহরের সঙ্গে সবকটির টোলও তিনি দিয়েছেন। সেজন্য দিতে হয়েছে ১৬ হাজার ৪০০ টাকা।

শনিবার বেলা ১১টা ৫৮ মিনিটে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। দুপুর ১২টা ৬ মিনিটে সেতু দিয়ে প্রধানমন্ত্রীর গাড়িবহর জাজিরার অভিমুখে রওয়ানা হয়। এর আগে বেলা ১১টা ৪৮ মিনিটে নিজ হাতে নির্ধারিত টোল দেন প্রধানমন্ত্রী। শনিবার দুপুর ১২টা ৩৬ মিনিটে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে টোল প্লাজা সংলগ্ন উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

সকাল ১০টায় হেলিকপ্টারযোগে মুন্সীগঞ্জের দোগাছি পদ্মা সেতু সার্ভিস এরিয়া-১ এ পৌঁছান প্রধানমন্ত্রী। সেখান থেকে পদ্মা সেতুর উত্তর থানা সংলগ্ন মাঠে আয়োজিত সুধী সমাবেশে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন। সমাবেশে অংশ নেন সাড়ে ৩ হাজার সুধীজন। যাদের মধ্যে ছিলেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিশিষ্ট নাগরিক ও সাংবাদিকরা।

সমাবেশ শেষে প্রধানমন্ত্রী মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ফলক উন্মোচন করেন। পরে মোনাজাতে অংশ নেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৫জুন, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর