thereport24.com
ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯,  ১৪ মহররম 1444

প্রায় ৮ মাস চিকিৎসা শেষে দেশে ফিরছেন রওশন, বিমানবন্দরে সংবর্ধনার প্রস্তুতি

২০২২ জুন ২৫ ১৭:১৫:৪৪
প্রায় ৮ মাস চিকিৎসা শেষে দেশে ফিরছেন রওশন, বিমানবন্দরে সংবর্ধনার প্রস্তুতি

দ্য রিপোর্ট প্রতিবেদক: দীর্ঘ প্রায় ৮ মাস চিকিৎসা শেষে দেশে ফিরছেন ২৭ জুন দুপুরে বিরোধীদলের নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ।

রওশন এরশাদের আগমন উপলক্ষে শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে জাতীয় পার্টি ও এরশাদ ট্রাস্টি বোর্ড।

গেলো বছর ৫ নভেম্বর সংকটাপন্ন অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে রওশন এরশাদকে নিয়ে ব্যাংকক যান। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রওশন।

রওশন এরশাদকে অভ্যর্থনা জানাতে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। শনিবার দুপুরে জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলার নির্বাচনী এলাকা ধোলাইপাড় আমির টাওয়ারে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় জাপা কেন্দ্রীয় নেতা সুজন দে, ইব্রাহিম মোল্লা, কাওসার আহমেদ, শাহনাজ পারভীন, জাহিদ হোসেন, কামাল হোসেন, জহিরুল ইসলাম জহির প্রমুখ।

বিকেলে জাপার কাকরাইল কার্যালয়ে প্রস্তুতি সভা করে ঢাকা মহানগর দক্ষিণ। সভায় বিমানবন্দরে রওশন এরশাদকে অভ্যর্থনা জানাতে দক্ষিণের সকল থানা ও ওয়ার্ড নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল।

একই সময় রাজধানীর মোহাম্মদপুরে জরুরী সভা করে ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টি। সভায় সভাপতিত্ব করেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও উত্তরের আহবায়ক শফিকুল ইসলাম সেন্টু।

রওশন এরশাদের আগমন উপলক্ষে আজ শনিবার দুপুরে গুলশানে এক প্রস্তুতি সভা করেন এরশাদ ট্রাস্টি বোর্ড। সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ।

অভ্যর্থনার প্রস্তুতি প্রসঙ্গে কাজী মামুনুর রশীদ দ্যা রিপোর্টকে বলেন, দীর্ঘদিন চিকিৎসা শেষে আমাদের নেত্রী দেশে ফিরছেন। আমরা সকলে আনন্দিত এবং উচ্ছ্বসিত। আমরা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছি ম্যাডামকে (রওশন এরশাদ) সম্বর্ধনা জানাতে।

জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক সুজন দে দ্যা রিপোর্টকে জানান, আমরা বেগম রওশন এরশাদকে শুভেচ্ছা জানাতে সকলেই বিমানবন্দরে যাবো। শ্যামপুর ও কদমতলী থেকে প্রায় দুই সহস্রাধিক মানুষ উপস্থিত হবেন প্রিয় নেত্রীকে বরণ করার জন্য। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির প্রতিটি থানা ও ওয়ার্ড থেকেও নেতাকর্মীরা উপস্থিত থাকবেন বলে জানান সুজন।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ এমপি এ বিষয়ে দ্যা রিপোর্টকে বলেন, আমার নির্বাচনী এলাকা সূত্রাপুর, কোতায়ালী এবং ওয়ারী থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী প্রিয় নেত্রী রওশন এরশাদকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে আসবেন এবং আমিসহ দলের এমপিরাও উপস্থিত থাকবেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহবায়ক শফিকুল ইসলাম সেন্টু দ্যা রিপোর্টকে বলেন, দীর্ঘদিন চিকিৎসা শেষে আমাদের মাতা রওশন এরশাদ দেশে ফিরে আসায় মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। সেই সাথে ২৭ জুন মোহাম্মদপুরসহ ঢাকা মহানগর উত্তরের সকল থানা ও ওয়ার্ড নেতাকর্মীরা প্রিয় নেত্রী রওশন এরশাদকে স্বাগত জানাতে প্রস্তুতি গ্রহণ করেছে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই রাজধানীর সিএমএইচে চিকিৎসা নিচ্ছিলেন রওশন এরশাদ। গত বছরের ১৪ আগস্ট রওশন এরশাদের ফুসফুসে জটিলতা দেখা দেয়। পরে তার অক্সিজেন লেভেল কমতে শুরু করলে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তখন বেশ কিছুদিন তাকে আইসিইউতে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে কেবিনে নেওয়া হয়। হাসপাতালে থাকাকালেই গত ২০ অক্টোবর আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্বিতীয় দফায় আইসিইউতে নেওয়া হয়। বর্তমানে ফুসফুসের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন ৭৮ বছর বয়সী এই রাজনীতিবিদ। শারীরিক অবস্থার বেশি অবনতি ঘটলে তাকে ব্যাংককে নেয়া যাওয়া হয়।

জাহিদ বিপ্লব

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৫জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর