thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯,  ১৭ মহররম 1444

‘সরকার দেশের সম্পদ জনগণের মাঝে খরচ না নিজেরাই লুটে-পুটে খাচ্ছে’

২০২২ জুন ২৬ ২২:১০:২৯
‘সরকার দেশের সম্পদ জনগণের মাঝে খরচ না নিজেরাই লুটে-পুটে খাচ্ছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্য মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার এ অঞ্চলের বন্যা দূর্গতদের জন্য যে অর্থ বরাদ্দ দিয়েছে তার চেয়েও কয়েক গুণ বেশী টাকা পদ্মা সেতু উদ্ধোধনে শুধু টয়লেট নির্মাণ করতেই খরচ করেছে।

আজ রবিবার দুপুর ১২টায় সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা সদরের হেলীপ্যাড মাঠে জাতীয়তাবাদী কৃষক দল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজিত বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বন্যায় দেশের বিশাল একটি অংশ পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে। সিলেট বিভাগের মানুষ আজ দিশেহারা হয়ে পড়েছে। এ অঞ্চলের মানুষ দু’বেলা খেতে পারছেনা। বাড়িঘর ছেড়ে আজ তাদেরকে রাস্তায় ও বেরী বাঁধে গিয়ে আশ্রয় নিয়ে মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে। কিন্তু সরকারের পক্ষ থেকে বন্যার্ত মানুষেরা তেমন কোনো সহযোগিতা পাচ্ছেনা।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, আপনারা জানেন দীর্ঘদিন ধরে বিএনপি ক্ষমতার বাহিরে রয়েছে। এরপরও দেশের মানুষের সুখে-দুঃখে বিএনপি মানুষের পাশে ছিল এবং থাকবে। আপনারা আরো জানেন আজ দেশে অনির্বাচিত, অবৈধ ও দখলদার সরকার আমাদের বুকের উপর চেপে বসে আছে। তাদেরকে কেউ ভোট দেয় নাই। তারা অবৈধভাবে ক্ষমতায় গিয়ে দেশের সম্পদ জনগণের মাঝে খরচ না করে তা তারা নিজেরাই লুটে- পুটে খাচ্ছে।

তিনি বলেন, আমরা বিএনপি' র নেতা-কর্মীরা আজ খুব কঠিন সময় পার করছি। কারণ সরকার সারা দেশে বিএনপি' র নেতাকর্মীদের নামে হাজার হাজার মিথ্যা ও গায়েবী মামলা দিয়েছে। এই মুহুর্তে বিএনপি' র নেতাকর্মীরা কোর্ট- কাচারীতে ঘুরছে, জেল কাটছে আবার কেউ কেউ পালিয়ে বেড়াচেছ। তবে এ সরকারের কোনো ষড়যন্ত্রই বিএনপিকে ধ্বংস করতে পারবেনা। আমরা দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব ইনশাল্লাহ্।

জেলা কৃষকদলের আহবায়ক ও তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনিসুল হকের সভাপতিত্বে ও জেলা কৃষকদলের যুগ্ম আহবায়ক মজিবুর রহমান মুজুমদারের সঞ্চালনায় অনুষ্টনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সংসদ সদস্য মো. মোশারফ হোসেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট. নুরুল ইসলাম নুরুল ,সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালিব খান, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল প্রমূখ।

অনুষ্ঠানে শেষে ২০০০ বন্যার্ত অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। পরে কৃষকদলের পক্ষ থেকে একই দিন বিকেলে পার্শ্ববর্তী মধ্যনগর উপজেলা সদরে আরো ২০০০ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৬জুন, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর