thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯,  ১৮ মহররম 1444

করোনায় বিশ্বে আরও ৫৮০ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ

২০২২ জুন ২৮ ১০:৫২:৫৪
করোনায় বিশ্বে আরও ৫৮০ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৮০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন শনাক্ত হয়েছে ৪ লাখ ১ হাজার ৫৫৭ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ কোটি ৯২ লাখ ৩ হাজার ৬২৯ জন। আর মৃত্যুর সংখ্যা ৬৩ লাখ ৫১ হাজার ৮২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ফ্রান্সে। আর এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তাইওয়ানে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (২৮ জুন) এ তথ্য জানা গেছে।

করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এ সময়ে নতুন করে ‍মৃত্যু হয়েছে ২০ জনের। আর শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৮৪৭ জন। এ সংখ্যা নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়াল যথাক্রমে ১০ লাখ ৪০ হাজার ৯১৯ এবং ৮ কোটি ৮৮ লাখ ৩৯ হাজার ৯৭৩ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা শূন্য। ফলে দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত রয়েছে। তবে এ পর্যন্ত যুক্তরাজ্যে মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ২ কোটি ২৫ লাখ ৯২ হাজার ৮২৭ এবং ১ লাখ ৭৯ হাজার ৯২৭ জন।

ফ্রান্সে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬ লাখ ৬০ হাজার ৯৪০ জন। আর মৃত্যুর সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৩৫৮ জন। দেশটিতে গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ১১ জনের। আর আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৩০১ জনের। আক্রান্তের দিক দিয়ে দেশটিতে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় অবস্থানে রয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের দিক দিয়ে ঊর্ধ্বমুখীতে রয়েছে- ইতালি ও অস্ট্রেলিয়া।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৮ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর