thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯,  ১৩ মহররম 1444

ইউক্রেনে শপিংমলে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৬

২০২২ জুন ২৮ ১১:০৪:১৪
ইউক্রেনে শপিংমলে ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৬

দ্য রিপোর্ট ডেস্ক: ইউক্রেনের পোলটাভা অঞ্চলের ক্রেমেনচুকে একটি শপিংমলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫৯ জন।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির দাবি, হামলার সময় শপিংমলের ভেতর এক হাজারের বেশি লোক ছিল। গার্ডিয়ান জানায়, এ ঘটনায় ৪০ জন নিখোঁজ রয়েছেন।

প্রেসিডেন্ট জেলেনস্কির শেয়ার করা ভিডিও ফুটেজে দেখা গেছে, একটি বিশাল ভবনে দাউ দাউ করে আগুন জ্বলছে ও তা থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হচ্ছে। ভবনের বাইরে দাঁড়িয়ে রয়েছেন বহু মানুষ।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট অফিসের ডেপুটি প্রধান কিরিলো টিমোশেঙ্কো বলেন, আহতদের মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। সেখানে উদ্ধার অভিযান চলছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে অ্যামস্টোর নামের শপিং সেন্টারটিতে ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এটি হয়তো একটি ‘গাইডেড মিসাইল’ বা নির্দিষ্ট লক্ষ্যে আঘাত করার মতো ক্ষেপণাস্ত্র ছিল। আক্রান্ত শপিং সেন্টারটি রুশ-নিয়ন্ত্রিত এলাকা থেকে প্রায় ৮১ মাইল দূরে।

জাতিসংঘের একজন মুখপাত্র স্টেফান দুজারিচ বেসামরিক স্থাপনার ওপর এমন হামলার তীব্র নিন্দা করেছেন। পোলটাভা অঞ্চলের প্রশাসনের প্রধান কর্মকর্তা দিমিত্রো লুনিন এ আক্রমণকে ‘যুদ্ধাপরাধ’ বলে বর্ণনা করেছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৮ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর