thereport24.com
ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯,  ১৪ মহররম 1444

তাসকিনকে আগ্রাসী থাকার পরামর্শ ডোনাল্ডের

২০২২ জুন ২৯ ১৫:৪৮:০৬
তাসকিনকে আগ্রাসী থাকার পরামর্শ ডোনাল্ডের

দ্য রিপোর্ট ডেস্ক: চার দিনে শেষ হয়ে গেছে সেইন্ট লুসিয়া টেস্ট। এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের সদস্যরা। আগে আগে টেস্ট শেষ হয়ে যাওয়ায় সাদা বলের প্রস্তুতি নিতে একদিন বাড়তি সময় পেয়েছে বাংলাদেশ দল।

মঙ্গলবার দলের ৯ সদস্যকে নিয়ে ড্যারেন স্যামি স্টেডিয়ামে অনুশীলন করান হেড কোচ রাসেল ডমিঙ্গো, ব্যাটিং কোচ জেমি সিডন্স এবং পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

অনুশীলন শেষে তাসকিন আহমেদ জানান, অনুশীলন শেষে ডোনাল্ড আলাদা করে মিনিট দশেক সময় দেন তাসকিনকে। চোটের কারণে প্রায় তিন মাসের মতো ছিলেন মাঠের বাইরে।

চোট থেকে সেরে না ওঠায় ছিলেন না উইন্ডিজ সফরের দুই ম্যাচের টেস্ট দলে। থাকার কথা ছিল না টি-টোয়েন্টি দলেও। তবে ফিটনেসের পরীক্ষায় পাস করে জায়গা করে নেন দলে।

অনুশীলনে ফিরে শুরুতে কিছুটা জড়তা থাকলেও সময়ের সঙ্গে মানিয়ে নিতে পেরেছেন বলে জানিয়েছেন তাসকিন।

‘অনেক ভালো লাগল যে তিন মাস পরে দলের সঙ্গে প্রোপার প্র্যাক্টিস সেশন করলাম। ফিল্ডিং, ব্যাটিং, বোলিং সবকিছুই… প্রথম একটু জড়তা লাগতেছিল বাট যখন শুরু করলাম তখন সব স্মুথলি গিয়েছে এবং প্র্যাক্টিসটা শেষ করার পরে খুবই ভালো লাগতেছে।’

অ্যালান ডোনাল্ডের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়া হয়েছে খুব কম। উইন্ডিজের বিপক্ষে নিজের ভূমিকাটা কী হবে এ নিয়ে জানতে চেয়েছিলেন ডোনাল্ডের কাছে। তাসকিনের প্রশ্নে পরামর্শও দিয়েছেন পেস বোলিং কোচ।

‘আসলে ওর (অ্যালান ডোনাল্ড) সঙ্গে আমার কথা হচ্ছিল যে, আমি ইনজুরি থেকে আসছি তো আমার রোলটা কি। সে বলতে চাচ্ছিল যে, তুমি যে টাইপের বোলার, তোমার রোল সব সময় ফাস্ট অ্যান্ড অ্যাগ্রেসিভ। সামটাইমস হয়তো এক্সপেনসিভ হবা আবার সামটাইমস একাই উইকেট নিয়ে ম্যাচ জিতিয়ে দিবা।’

তাসকিনকে ডোনাল্ড আরও বলেছেন, ‘তোমার রোল থেকে কখনো সরবা না। আস্তে আস্তে স্লোয়ার করানো বোলার তুমি না। তোমার পার্টিকুলার রোল যেটা সেটাতেই স্ট্রিক্ট থাকো এবং দিন যত যাবে রিদম আরও বেটার হবে। আর আমরা আরও কাজ করব সামনে।’

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৯ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর