thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

লিংকে ক্লিক করে অভিনেতা খোয়ালেন ৩ লাখ টাকা

২০২২ জুন ৩০ ২০:০৯:৩৯
লিংকে ক্লিক করে অভিনেতা খোয়ালেন ৩ লাখ টাকা

দ্য রিপোর্ট ডেস্ক: লিংকে ক্লিক করে প্রায় ৩ লাখ টাকা খোয়ালেন ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা শান্তিলাল মুখার্জি। এ বিষয়ে কলকাতার সরশুনা থানা ও লালবাজারের সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন তিনি। তবে এখন পর্যন্ত জালিয়াত চক্রের কেউ ধরা পড়েনি।


ভারতীয় একটি সংবাদমাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছে, গত ১৩ জুন অভিনেতা শান্তিলাল মুখার্জির ব্যক্তিগত মুঠোফোনে একটি এসএমএস আসে। তাতে বলা হয়, রাতের মধ্যে ইলেকট্রিক বিল জমা দিতে হবে, নাহলে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। তড়িঘড়ি করে ইলেকট্রিক বিল পরিশোধ করেন এই অভিনেতা।

তারপর তার কাছে অচেনা একটি নম্বর থেকে ফোনে জানানো হয়, পেমেন্ট আপডেট করার জন্য আরো ১১ রুপি দিতে হবে। একটি লিংকে ক্লিক করে ওই অর্থ পরিশোধের কথা বলা হয়। অভিনেতা ওই লিংকে ক্লিক করেন। এরপর অভিনেতা জানতে পারেন, তার অ্যাকাউন্ট থেকে আড়াই লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৯৮ হাজার ২১০ টাকা) উধাও হয়ে গিয়েছে। এরপর থানায় অভিযোগ করেন শান্তিলাল মুখার্জি।

সাইবার বিশেষজ্ঞরা জানিয়েছেন, সম্প্রতি ইলেকট্রিক বিল পরিশোধের বাহনায় সাধারণ মানুষকে ফাঁদে ফেলার চেষ্টা করছে প্রতারকরা। এভাবে বহু গ্রাহকের অ্যাকাউন্ট ফাঁকা করে দিচ্ছে হ্যাকাররা। তাই সব লিংকে ক্লিক না করার পরামর্শ দিচ্ছেন তারা।

(দ্য রিপোর্ট/আরজেড/ ৩০ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর