thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯,  ১৯ মহররম 1444

শেষ পর্যন্ত এজবাস্টন টেস্টে অধিনায়ক বুমরাহ

২০২২ জুলাই ০১ ১০:০৬:৫৭
শেষ পর্যন্ত এজবাস্টন টেস্টে অধিনায়ক বুমরাহ

দ্য রিপোর্ট ডেস্ক: আগামী শুক্রবার থেকে এজবাস্টন টেস্টে ভারতকে নেতৃত্ব দেয়ার কথা ছিল রোহিত শর্মার। তবে কোহলির হাত থেকে ক্যাপ্টেনসি পেয়ে ২ টেস্টে শতভাগ সাফল্যাঙ্ক থাকা রোহিত শর্মাকে যাচ্ছে না পাওয়া এজবাস্টন টেস্টে।

ভারত থেকে ইংল্যান্ডে উড়ে গিয়ে সেখানে কোভিড-১৯ পজিটিভ হয়ে আইসোলেশনে থাকা রোহিতের অবস্থার উন্নতি হয়নি। বুধবার (২৯ জুন) পুনরায় করোনা পরীক্ষায় পজিটিভ আসায় রোহিতকে বাদ দিয়েই খেলতে হবে ভারতকে।

রোহিত যে খেলতে পারবেন না, এটা জানা গিয়েছিল বুধবার দুপুরেই। তবুও রাতে সংবাদ সম্মেলনে কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছিলেন, তাঁরা অপেক্ষা করতে চান। শেষ পর্যন্ত দেখতে চান রোহিতের শারীরিক অবস্থা।

শেষ পর্যন্ত রোহিতকে বাইরে রেখে টেস্ট খেলতে হচ্ছে ভারতকে। এজবাস্টন টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। তার পরিবর্তে ভারতীয় দলকে নেতৃত্ব দিবেন ২৯ টেস্টের অভিজ্ঞতা সম্পন্ন যশপ্রীত বুমরাহ।বৃহস্পতিবার টুইট করে সরকারি ভাবে বিসিসিআই এই কথা জানিয়ে দিয়েছে।

এর আগে কোনও প্রথম শ্রেণির ম্যাচকে দেশকে নেতৃত্ব দেননি বুমরা। তার হাতেই উঠছে ভারতের ৩৬তম টেস্ট অধিনায়কত্ব।

সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া সাক্ষাৎকারে বিসিসিআই-এর এক কর্মকর্তা এ তথ্যই দিয়েছেন—‘শুক্রবার (১ জুলাই) থেকে শুরু হতে চলা টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এখনও আইসোলেশনে রোহিত। লোকেশ রাহুলের অনুপস্থিতিতে সহ-অধিনায়ক হিসাবে থাকা যশপ্রীত বুমরাহ দলকে নেতৃত্ব দিবেন।’

২৯ টেস্টের অভিজ্ঞতা সম্পন্ন বুমরাহ। ১৯৯৩ থেকে ১৯৮৭ এই চার বছর ৩৪ টেস্টে ভারতের ক্যাপ্টেনসি করেছেন পেস বোলার কপিল দেব। তার ৩৫ বছর পর আর এক পেস বোলারকে অধিনায়ক হিসেবে পেলো ভারত।

গত বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন বুমরাহ। ভারত টেস্ট দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে রাজি, এমনটা গণমাধ্যমকে সে সময় বলেছিলেন বুমরাহ। বলেছিলেন—‘সুযোগ পেলে আমি সম্মানিত বোধ করব। তবে নেতৃত্বের পেছনে দৌড়তে চাই না। সুযোগের জন্য অপেক্ষা করতে চাই। সেই সুযোগ এলে দু’হাত বাড়িয়ে গ্রহণ করব।’ কাকতালীয়ভাবে সেই সুযোগটা এসেছে তার সামনে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০১ জুলাই, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর