thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

করোনায় পাঁচজনের মৃত্যু

২০২২ জুলাই ০১ ১৭:৩১:৪৫
করোনায় পাঁচজনের মৃত্যু

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় ১ হাজার ৮৯৭ করোনা রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন করোনায় মৃত্যু হয়েছিল চারজনের। আর করোনা শনাক্ত হয়েছিল ২ হাজার ১৮৩ জনের। আগের টানা চার দিন করোনা শনাক্তের সংখ্যা দুই হাজারের ওপরে ছিল।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৩১। আগের দিন এ হার ছিল ১৫ দশমিক ৭০।

এর আগে দেশে করোনা শনাক্তের হার ১০-এর ওপরে ছিল গত ১৭ ফেব্রুয়ারি, ১০ দশমিক ২৪। এরপর শনাক্তের হার ধারাবাহিকভাবে কমেছিল।

বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা করতে দেখা গেছে। করোনা পরিস্থিতি প্রায় সাড়ে তিন মাস নিয়ন্ত্রণে থাকার পর গত বছরের ডিসেম্বরের শেষ দিকে সংক্রমণ বাড়তে শুরু করে। করোনার নতুন ধরন অমিক্রনের প্রভাবে দ্রুত বাড়তে থাকে রোগী শনাক্ত ও শনাক্তের হার।

চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে নিয়মিতভাবে রোগী শনাক্ত ও শনাক্তের হার কমেছে। দেশে সংক্রমণ কমে আসায় আবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তুলে নেওয়া হয় করোনাকালীন বিধিনিষেধ। ২৫ মার্চ থেকে ১২ জুন পর্যন্ত দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ১০০-এর নিচেই ছিল। এর পর থেকে তা বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় যে পাঁচজনের মৃত্যু হয়েছে, তাঁরা সবাই ঢাকা বিভাগের। পাঁচজনের মধ্যে তিনজন পুরুষ, দুজন নারী। চারজনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে, একজনের বেসরকারি হাসপাতালে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় যে ১ হাজার ৮৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে ১ হাজার ৫৫৪ জন ঢাকা বিভাগের বাসিন্দা। এর মধ্যে ১ হাজার ৩৬৭ জনই মহানগরসহ ঢাকা জেলার। বাকি বিভাগগুলোর মধ্যে চট্টগ্রামে ১৪৪, বরিশালে ৭১, খুলনায় ২৩, রাজশাহীতে ৪২, ময়মনসিংহে ২০, সিলেটে ১২ ও রংপুরে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে ১৯ লাখ ৭৫ হাজার ৬৮২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭ হাজার ৭৫৭ জন। আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৫৪ জনের।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর