thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯,  ১৮ মহররম 1444

সন্তানদের নিয়ে পদ্মা সেতুতে হাস্যোজ্জ্বল প্রধানমন্ত্রী

২০২২ জুলাই ০৪ ১৪:৩৯:১৭
সন্তানদের নিয়ে পদ্মা সেতুতে হাস্যোজ্জ্বল প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক: দীর্ঘদিন পর সড়ক পথে পিতৃভূমিতে গেলেন প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সঙ্গে ছেলে সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা ওযাজেদ পুতুল। জীবনে বহুবার সড়ক পথ দিয়ে বাবার কবরে শ্রদ্ধা জানাতে গেলেও শেখ হাসিনার এবারের যাত্রা পুরোটাই ভিন্ন। অন্যরকম ভালো লাগারও। কারণ স্বপ্নের পদ্মা সেতু পার হয়ে সাতসকালে পৌঁছেছেন আপন ভুবনে।

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের দিনে মেয়ে পুতুলকে নিয়ে ওপারে গেলেও এই প্রথম মায়ের সঙ্গী হলেন সজীব ওয়াজেদ জয়। ফলে পুরো পরিবারের জন্য এ এক বাড়তি আনন্দের। যে কারণে আনন্দক্ষণের স্মৃতি ধরে রাখতে ভুলেননি তারা।

এক ফ্রেমে মা এবং বোনকে নিয়ে হাসিমুখে ছবি তুলে ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে প্রধানমন্ত্রীর পুত্র ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় লিখেছেন, ‘পদ্মা সেতু।’

ছবিতে দেখে বোঝা গেছে, সায়মা ওয়াজেদ পুতুল মা ও ভাইকে সেলফিতে বন্দি করেছেন।

তিনজনের এমন ছবি যেন বলে দিচ্ছে প্রধানমন্ত্রীর এবারের টুঙ্গিপাড়া সফর কতটা আনন্দ ও তৃপ্তির।

এর আগে, সোমবার (৪ জুলাই) সকাল ৮টা ৫০ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় টোল দিয়ে সেতু পার হন সরকার প্রধান।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী সোমবার সকাল ৮টার কিছুক্ষণ পরে টুঙ্গিপাড়ার উদ্দেশে ঢাকা ছাড়েন।

জানা গেছে, যাওয়ার পথে পদ্মা সেতুর মাঝামাঝি গিয়ে পুত্র ও কন্যাকে নিয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। সেতু পার হয়ে জাজিরা প্রান্তের ফলকের সামনে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলেন। সেখানে প্রায় আধাঘণ্টার মতো যাত্রা বিরতি নেয় প্রধানমন্ত্রীর গাড়িবহর। যাত্রা বিরতি শেষে আবারও তারা টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা শুরু করে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন।

এদিকে প্রধানমন্ত্রীর যাত্রা উপলক্ষে মাদারীপুরের শিবচরের পাচ্চর প্রান্তে সড়কের পাশে জড়ো হন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানারও প্রদর্শন করেন।

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পরদিন যান চলাচলের জন্য সেতু খুলে দেওয়া হয়। এরপর থেকে নিয়মিত যান চলাচল করছে। এতে দৈনিক কোটি টাকার বেশি টোল আদায় হচ্ছে।

অন্যদিকে শুরুতে সেতুতে হেঁটে পার হওয়া, গাড়ি-মোটরসাইকেল থামিয়ে ছবি তোলায় বারণ থাকলে অনেকে না মানায় কঠোর অবস্থানে গেছে সেতু বিভাগ। সেতুতে দুর্ঘটনায় প্রাণহানিও ঘটেছে। এসব কারণে আপাতত মোটরসাইকেল চলাচল বন্ধ রয়েছে। এছাড়া সেনাবাহিনীর সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৪ জুলাই, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর