thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯,  ১৯ মহররম 1444

বুয়েটের প্রথম সেই আসীর ঢাবির ভর্তি পরীক্ষায়ও প্রথম

২০২২ জুলাই ০৪ ১৪:৪৪:২৭
বুয়েটের প্রথম সেই আসীর ঢাবির ভর্তি পরীক্ষায়ও প্রথম

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে প্রথম হয়েছেন আসীর আনজুম খান।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২ টার পর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ফল প্রকাশের পর দেখা যায় এতে প্রথম হয়েছেন নটরডেম কলেজের আসীর আনজুম খান। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৯৫। মেধাস্কোর ১১৫। আসীর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম স্থান অর্জন করার পাশাপাশি মেডিক্যাল ভর্তি পরীক্ষায় ষষ্ঠ ও ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ভর্তি পরীক্ষায় অষ্টম স্থান অর্জন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ক ইউনিটের অধীন বিজ্ঞান অনুষদভুক্ত পরীক্ষায় অংশ নিয়েছিল ১ লাখ ১০ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী। এরমধ্যে উত্তীর্ণ হয় ১১হাজার ৪৬৬জন । পাসের হার ১০.৩৯।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd জানা যাবে। এছাড়া ডিইউ কেএ (DU KA) লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৪ জুলাই, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর