thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯,  ১৯ মহররম 1444

রাজধানীর গরুর হাটে ক্রেতা নেই

২০২২ জুলাই ০৪ ২০:৪২:৩৪
রাজধানীর গরুর হাটে ক্রেতা নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন হাটে গরুতে ভরে গেলেও ক্রেতাদের আগমন তেমন একটা দেখা যায়নি।

সোমবার (৪ জুলাই) রাজধানীর বিভিন্ন হাট ঘুরে দেখা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পাইকাররা গরু নিয়ে এসেছেন। তবে ক্রেতাদের আগমন না থাকায় অলস সময় কাটাচ্ছেন তারা।

বিক্রেতা ও পাইকাররা বলছেন, হাটে অধিকাংশ গরু চলে এসেছে, কয়েক দিনের মধ্যে আরও আসবে। তবে ক্রেতার আগমন খুবই কম। তারমধ্যে আনুষ্ঠানিকভাবে এখনও বিক্রি শুরু হয়নি। আশা করছি, কয়েক দিনের মধ্যে ক্রেতা বাড়বে।

ময়মনসিংহ থেকে গরু নিয়ে আসা তোফায়েল বলছেন, তিনি ২৫টি গরু নিয়ে এসেছেন। হাটে আরও অনেক গরু এসেছে, তবে এখনও বিক্রি শুরু হয়নি। ঈদের দুই থেকে তিন দিন আগ থেকে মূলত বিক্রি শুরু হবে।

বিক্রেতারা বলছেন, পশুর খাদ্যের খরচ অতিরিক্ত বৃদ্ধি পাওয়ায় এবার বেশি দামে ক্রেতাদের গরু কিনতে হবে। কারণ, আমাদেরকেই বেশি দামে গরু কিনতে হয়েছে। তারমধ্যে গরু আনতে ট্রাক ভাড়া, রাস্তার খরচসহ নিজেদের থাকার খরচও আছেই। সবকিছু মিলিয়ে এবার গরুর দাম বেশি যাবে।

ইজারাদাররা বলছেন, যাবতীয় সব ধরনের কাজ সম্পন্ন হয়েছে। গরু বিক্রেতাদের জন্য সব ধরনের আয়োজন করা হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। তবে এখনও সেভাবে ক্রেতা আসতে শুরু করেনি। দুই-তিন দিনের মধ্যেই হাট জমে উঠবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৪ জুলাই, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর