thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

তত্ত্বাবধায়ক সরকার মেনে নিলে চা খেতে সমস্যা নেই : ফখরুল

২০২২ জুলাই ২৪ ১৭:২১:২০
তত্ত্বাবধায়ক সরকার মেনে নিলে চা খেতে সমস্যা নেই : ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক: তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিলে প্রধানমন্ত্রীর চায়ের দাওয়াতে যেতে কোনো সমস্য নেই বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৪ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সেমিনার তিনি এ কথা বলেন।

এর আগে শনিবার (২৩ জুলাই) শেখ হাসিনা বলেছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে এলেও বিএনপিকে বাধা দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এলে তাদেরকে চা খাওয়াব।

প্রধানমন্ত্রীর এ বক্তব্যের জবাবে ফখরুল বলেন, আগে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা মেনে নিন। তারপর চা-টা খাওয়া যাবে, অসুবিধা নেই।

তিনি বলেন, এতো হালকা কথা বলে কোনো লাভ নেই। চা-টা খাওয়ার কথা বলে কোনো লাভ নেই। কথা একটাই, পদত্যাগ করুন। পদত্যাগ করে নিরপেক্ষ নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিন এবং নতুন নির্বাচন কমিশন গঠন করে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করুন।

বিএনপির এই নেতা বলেন, শহরে এক ঘণ্টা লোডশেডিং হলেও গ্রামে ৬ থেকে ৭ ঘণ্টা করে হচ্ছে। মূলত, শহরের মানুষদের খুশি রাখতে শহরে লোডশেডিং কম। কারণ শহরের মানুষ একটু বেশি হৈ-চৈ করে, আন্দোলন করবে। অথচ, গ্রামে লোডশেডিং বেশি হলে ফসল উৎপাদন কমে যাবে, খাদ্য নিরাপত্তা হুমকির মুখে চলে যাবে।

এ সময় রাজনৈতিক দলসহ সবাইকে আহ্বান জানিয়ে ফখরুল বলেন, এই ডাকাতদের (আওয়ামী লীগ) হাত থেকে মুক্তি পেতে হলে সবাইকে একতাবদ্ধ হতে হবে এবং রাজপথের আন্দোলনের মধ্য দিয়ে তাদেরকে পরাজিত করতে হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৪ জুলাই, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর