thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

খুব দ্রুতই বিনিয়োগ সমস্যার সমাধান হচ্ছে

২০২২ জুলাই ২৭ ০৯:৪০:০২
খুব দ্রুতই বিনিয়োগ সমস্যার সমাধান হচ্ছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের গভর্নরের বরাত দিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেছেন, এখন থেকে বন্ডের বিনিয়োগ ব্যাংকের বিনিয়োগ সীমার মধ্যে অন্তর্ভূক্ত করবে না বাংলাদেশ ব্যাংক। একইসঙ্গে বাজার দরের পরিবর্তে কস্ট প্রাইসে (ক্রয় মূল্য) বিনিয়োগ সীমা নির্ধারণ বিষয়টিতে অর্থ মন্ত্রণালয় নীতিগতভাবে একমত হয়েছে। এখন আইন সংশোধনের দিকগুলো খতিয়ে দেখা হচ্ছে।

বন্ডে ব্যাংকের বিনিয়োগ ও পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগ সীমা সংক্রান্ত জটিলতা খুব শিগগির সমাধান হচ্ছে বলে জানিয়েছেন বিএসইসি চেয়ারম্যান।বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার বিষয়টি নিশ্চিত করেছে বলে জানান তিনি।

মঙ্গলবার (২৬ জুলাই) পদ্মা সেতু ও পুঁজিবাজারের সম্ভাবনা শীর্ষক এক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজধানীর একটি হোটেলে এ সেমিনারের আয়োজন করে দেশের শীর্ষ মার্চেন্ট ব্যাংক গ্রিন ডেল্টা ক্যাপিটাল।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সেলিম উল্লাহ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেডের চেয়ারম্যান নাসির এ চৌধুরী। মূল প্রবন্ধ উপস্থাপন করেনব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রফিকুল ইসলাম সেমিনারে ।প্যানেল আলোচক হিসেবে অংশ নেন চিটাগং স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ পাবলিকলি লিস্টেড কোম্পানিজ-এর ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাসিম মঞ্জুর, অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভূঁইয়া। মডারেটর হিসেবে ছিলেন একাত্তর মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল হক।

অনুষ্ঠানের শেষে ভোট অব থ্যাংকস প্রদান করেন গ্রীণ ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারজানা চৌধুরী।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর