thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯,  ৪ রবিউল আউয়াল 1444

সাংবাদিক আমিত হাবিব আর নেই

২০২২ জুলাই ২৯ ০০:৪৮:২৮
সাংবাদিক আমিত হাবিব আর নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক:গত ২১ জুলাই কর্মস্থলে দায়িত্ব পালনরত অবস্থায় স্ট্রোক করলে অমিত হাবিবকে পান্থপথস্থ বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে কর্মজীবন শুরু করেন অমিত হাবিব। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন। ১৯৯১ সালে সিনিয়র সাব-এডিটর হিসেবে তিনি দৈনিক আজকের কাগজ পত্রিকায় যোগ দেন। পরের বছর তিনি একই পদে দৈনিক ভোরের কাগজে যোগ দেন। এরপর ক্রমে যুগ্ম বার্তা সম্পাদক ও বার্তা সম্পাদক।

২০০৩ সালে দৈনিক যায়যায়দিনে প্রধান বার্তা সম্পাদক পদে যোগ দেন অমিত হাবিব। সেখান থেকে ২০০৭ সালে তিনি চীনের আন্তর্জাতিক বেতারে যোগ দেন।

সংবাদপত্রের মানুষ অমিত হাবিব অল্পদিনেই সেখান থেকে ফিরে দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদকের দায়িত্ব নেন। এরপর ২০০৯ সালে তিনি দৈনিক কালের কন্ঠে নির্বাহী সম্পাদক পদে যোগ দেন। ২০১৭ সালে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক হিসেবে যোগ দেন খ্যাতিমান এ সাংবাদিক।

আগামীকাল শুক্রবার সকাল ১০টায় দেশ রূপান্তর কার্যালয়ে অমিত হাবিবের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ১১টায় জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৈনিক দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর