thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯,  ১৭ মহররম 1444

টি–টোয়েন্টিতে দুটি রেকর্ডও নিজের করে নিলেন রোহিত

২০২২ জুলাই ৩০ ১২:৫৩:৫২
টি–টোয়েন্টিতে দুটি রেকর্ডও নিজের করে নিলেন রোহিত


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাল ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে রোহিত দিলেন ছন্দে ফেরার ইঙ্গিত।দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের ৬৮ রানের জয়ে অবদান রেখেছেন ৪৪ বলে ৬৪ রান করে। এই রান করার পথে আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে দুটি রেকর্ডও নিজের করে নিয়েছেন রোহিত। এ দুটি রেকর্ড নিজের করে নিতে একটিতে পেছনে ফেলেছেন মার্টিন গাপটিলকে, অন্যটিতে তাঁরই সতীর্থ বিরাট কোহলিকে।

ইনিংসটি খেলার পথে ২০ রান করতেই আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ডে মার্টিন গাপটিলকে ছুঁয়ে ফেলেন রোহিত। পরের রানটি নিয়ে ছাড়িয়ে যান নিউজিল্যান্ড ওপেনারকে। সর্বোচ্চ রানের রেকর্ডটি নিয়ে অনেক দিন ধরেই লড়াই চলছে রোহিত, গাপটিল ও কোহলির মধ্যে।

আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে রোহিতের রান এখন ৩৪৪৩। এই রান তিনি করেছেন ১২১ ইনিংস খেলে, ৩২.৪৮ গড়ে। ১১২ ইনিংসে ৩২.৩৭ গড়ে ৩৩৯৯ রান করেছেন গাপটিল। ৯১ ইনিংসে ৫০.১২ গড়ে ৩৩০৮ রান নিয়ে আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় তৃতীয় স্থানে আছেন কোহলি।

ছেলেদের আন্তর্জাতিক টি–টোয়েন্টির আরও একটি রেকর্ড কাল নিজের করে নিয়েছেন রোহিত। পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলায় এখন সবার ওপরে ভারতের অধিনায়ক। কাল তিনি ছাড়িয়ে গেছেন তাঁরই সতীর্থ সাবেক অধিনায়ক কোহলিকে।

আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে রোহিতের এখন পঞ্চাশোর্ধ রানের ইনিংস ৩১টি, কোহলির ৩০টি। ৩১টি ইনিংসের মধ্যে ৪টি ইনিংসকে রোহিত শতকে পরিণত করেছেন। আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে এখনো কোনো শতক নেই কোহলির।

আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে পঞ্চাশোর্ধ ইনিংস খেলায় অবশ্য অনেকের চেয়েই পিছিয়ে গাপটিল। ২টি শতক আর ২০টি অর্ধশতক মিলিয়ে আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে তাঁর পঞ্চাশ পেরোনো ইনিংস মাত্র ২২টি, আছেন পঞ্চম স্থানে। ২৭টি ইনিংস নিয়ে এ তালিকায় তৃতীয় স্থানে আছেন বাবর আজম। চতুর্থ স্থানে থাকা ডেভিড ওয়ার্নারের পঞ্চাশোর্ধ ইনিংস ২৩টি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর