thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯,  ৪ রবিউল আউয়াল 1444

শেষ ম্যাচে কে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন? 

২০২২ আগস্ট ০১ ১৭:২৬:৪২
শেষ ম্যাচে কে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন? 

দ্য রিপোর্ট স্পোর্টস:আঙুলের চোটে কাজী নুরুল হাসান সোহানের জিম্বাবুয়ে সফর শেষ। সোমবারই তার দেশে ফেরার বিমানে ওঠার কথা রয়েছে। টি-টোয়েন্টি সিরিজে তার নেতৃত্বে বাংলাদেশ মাঠে নেমেছিল। কিন্তু দুর্ভাগ্যক্রমে সোহান সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে খেলতে পারছেন না।

তাই তো প্রশ্ন উঠছে সোহানের জায়গায় শেষ ম্যাচে কে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন? জানা গেছে, টিম ম্যানেজমেন্টের বিবেচনায় আছে দুটি নাম- লিটন দাস ও মোসাদ্দেক হোসেন সৈকত। লিটন দলের নিয়মিত ক্রিকেটার, নিয়মিত পারফর্মার। এর আগে নিউ জিল্যান্ডে দলকে নেতৃত্বও দিয়েছিলেন এক ম্যাচে। তাই টেস্টের সহ-অধিনায়ককে শেষ ম্যাচে টস করতে দেখা যেতে পারে।

তবে মোসাদ্দেককেও বিবেচনায় রেখেছে ম্যানেজমেন্ট। দলে অনিয়মিত হলেও ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে বেশ সমাদৃত তিনি। নামের পাশে ঢাকা লিগ ও বিসিএলের শিরোপাও আছে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের জয়ের নায়কও ছিলেন তিনি। এসব বিবেচনায় মোসাদ্দেক লিটনের চেয়ে পিছিয়ে নেই।

দল জিম্বাবুয়েতে থাকায় দেশ থেকে অধিনায়কত্ব নিয়ে কোনও নির্দেশনা দিচ্ছে না বিসিবি। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, শেষ ম্যাচে অধিনায়ক নির্বাচন করবে টিম ম্যানেজমেন্ট। মুঠোফোনে রাইজিংবিডিকে তিনি বলেন, ‘ওখানে টিম ডিরেক্টর, টিম ম্যানেজমেন্ট আছে। একটা ম্যাচের জন্য তারা যাকে ভালো মনে করবে তাকে বেছে নেবে। যে দুইটা নাম বললেন তারা নিশ্চয়ই বিবেচনায় থাকবে। লিটন তো আগেও অধিনায়কত্ব করেছে। ওর অভিজ্ঞতা আছে। মোসাদ্দেক ঘরোয়া ক্রিকেটে নিয়মিত অধিনায়ক। তাকেও বিবেচনায় রাখতে পারে। যে সিদ্ধান্তই আসুক, সেটা টিম ম্যানেজমেন্ট নেবে।’

তবে দলীয় সূত্র নিশ্চিত করেছে, দুই ম্যাচে ব্যাট হাতে দারুণ পারফর্ম করা লিটনের নেতৃত্বে মঙ্গলবার সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। নতুন কোনও অধিনায়ককে আপাতত বাজিয়ে দেখার পরিকল্পনা নেই বিসিবির।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর