thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯,  ১৭ মহররম 1444

বিএসইসিকে বিশ্বের বাজারে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে- পলক

২০২২ আগস্ট ০৪ ১৭:১৬:১৪
বিএসইসিকে বিশ্বের বাজারে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে- পলক

দ্য রিপোর্ট প্রতিবেদক:তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) বিশ্বের বাজারে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলব। এক সময় বিশ্বে নেতৃত্ব দিবে বিএসইসি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজধানীর নিকুঞ্জের ডিএসইর ভবনে ‘বাংলাদেশের পুঁজিবাজারে সম্ভাবনা ও সুযোগ শীর্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ বলেন, স্টার্টআপ কোম্পানিগুলোকে পুঁজিবাজারে নিয়ে আসতে উদ্যোগ নিয়েছে সরকার। ইতোমধ্যে ডিএসইর সাথে ইতিবাচক আলোচনাও হয়েছে।

পলক বলেন, দেশে স্টার্টআপ কোম্পানিগুলো অনেক ভালো করছে। এজন্য স্টার্টআপ কোম্পানিকে বিনিয়োগ দিয়ে সহযোগিতা করা দরকার। ইতোমধ্যে একটি স্টার্টআপ কোম্পানি পুঁজিবাজারে এসেছে। সামনে অন্য স্টার্টআপ কোম্পানিগুলোও পুঁজিবাজার থেকে তহবিল সংগ্রহ করবে।

প্রতিমন্ত্রী বলেন, ২৫০০ স্টার্টআপ কোম্পানি তৈরি হয়েছে। যেখানে ১৫ লক্ষ যুবকের কর্মসংস্থান হয়েছে। ২০২৫ সালের মধ্যে নতুন স্টার্টআপ উদ্যোক্তাদের উৎসাহিত করার জন্য ৫০০ কোটি টাকা বিতরণ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব ও স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এনএম জিয়াউল আলম এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর