thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯,  ১১ মহররম 1444

তাজিয়া মিছিলকে কেন্দ্র করে কোন ধরনের নাশকতার তথ্য নেই-ডিএমপি কমিশনার 

২০২২ আগস্ট ০৪ ১৮:৫৪:৪৯
তাজিয়া মিছিলকে কেন্দ্র করে কোন ধরনের নাশকতার তথ্য নেই-ডিএমপি কমিশনার 

দ্য রিপোর্ট প্রতিবেদক:ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মোহা. শফিকুল ইসলাম বলেছেন, এখনও পর্যন্ত তাজিয়া মিছিলকে কেন্দ্র করে কোন ধরনের নাশকতার তথ্য নেই। তারপরও আইনশৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে পুরান ঢাকার হোসনি দালানের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

কমিশনার বলেন, ২০১৫ সালে কিছু জঙ্গি তৎপরতার কারণে তাজিয়া মিছিলে একটি ঘটনা ঘটেছিল। তবে আপাতত তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার কোনও তথ্য নেই। এজন্য আমরা সংশ্লিষ্ট সংস্থার সঙ্গেও কথা বলেছি। তাজিয়া মিছিলের আনুষ্ঠানিকতা মূলত ৭ থেকে শুরু হয়ে ৯ আগস্ট পর্যন্ত চলবে। কিছু কিছু জায়গায় আবার ৬ আগস্ট থেকে শুরু হবে। মূলত এ অনুষ্ঠানটি চার দিনব্যাপী। তাজিয়া মিছিলকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন থাকবে। রূফটপেও আমাদের পুলিশ মোতায়েন থাকবে। যেসব জায়গা থেকে তাজিয়া মিছিল শুরু হবে সেখানে আগে থেকে বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা হবে। এ ছাড়া যেসব রাস্তা দিয়ে মিছিল যাবে, সেই সব রাস্তা সম্পূর্ণ নিরাপত্তা বলয়ে রাখা হবে।

শফিকুল ইসলাম বলেন, মিছিলের ১/২ দিন আগে থেকে সংশ্লিষ্ট এলাকার আশপাশের হোটেলগুলোতে রেড ও ব্লকরেড পরিচালনা করা হবে। এ ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে তাজিয়া মিছিল নিয়ে কোনও ধরনের হিংসাত্মক বা অপপ্রচার বক্তব্য প্রচার করা হচ্ছে কিনা সে বিষয়ে নজরদারি শুরু হয়েছে। সে অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করবো। গোয়েন্দা সংস্থাগুলোর পক্ষ থেকে কোনও ধরনের তথ্য পেয়ে থাকলে পরবর্তীতে আমরা সেভাবে ব্যবস্থা গ্রহণ করবো। ইতোমধ্যেই সবগুলো গোয়েন্দা সংস্থার সঙ্গে আমরা সমন্বয় করে কাজ করার পরিকল্পনা হাতে নিয়েছি। সেক্ষেত্রে এবারে তাজিয়া মিছিলও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে বলে আশা করছি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর