thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধানের মরদেহ উদ্ধার

২০২২ আগস্ট ০৬ ১৪:২৩:২৫
তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধানের মরদেহ উদ্ধার

দ্য রিপোর্ট প্রতিবেদক:তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উন্নয়ন শাখা উপ-প্রধানের মরদেহ উদ্ধার করা হয়েছে স্থানীয় একটি হোটেলের কক্ষ থেকে। সেন্ট্রাল নিউজ এজেন্সির (সিএনএ) বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সিএনএ’র খবরে বলা হয়েছে, শনিবার (৬ আগস্ট) তাইওয়ানিজ সশস্ত্র বাহিনী পরিচালিত ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপ-প্রধান ওউ ইয়াং লি-হসিংয়ের মরদেহ একটি হোটেলের কক্ষ থেকে উদ্ধার করা হয়েছে। তার মৃত্যুর কারণ জানার চেষ্টা করছে কর্তৃপক্ষ।

চীনের ক্রমবর্ধমান হুমকির মুখে সম্প্রতি সামরিক সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে তাইওয়ান। চলতি বছর নিজেদের বার্ষিক ক্ষেপণাস্ত্র উৎপাদন সক্ষমতা দ্বিগুণের বেশি বাড়িয়ে ৫০০তে নেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে তারা।

তাইওয়ান নিজেদের স্বাধীন রাষ্ট্র দাবি করলেও দ্বীপটিকে ঐতিহাসিকভাবে নিজেদের অংশ বলে মনে করে চীন। ‘এক-চীন’ নীতি অনুসারে সম্প্রতি তাইওয়ানকে আবারও মূল ভূখণ্ডের সঙ্গে যুক্ত করতে তৎপরতা বাড়িয়েছে বেইজিং।

এর মধ্যে গত সপ্তাহে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি তাইওয়ান সফরে গেলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ সফরের কারণে পেলোসির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে বেইজিং। আর তাইওয়ান ঘিরে অভূতমাত্রায় সামরিক মহড়া শুরু করেছে চীন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর