thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

‘বস্তাপচা ভিডিও সাপোর্ট করি না’

২০১৪ মার্চ ২৯ ১৪:১৩:৫০
‘বস্তাপচা ভিডিও সাপোর্ট করি না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘বস্তাপচা ভিডিও হলে অবশ্যই সাপোর্ট করি না, কিন্তু সুন্দর ভিডিও হলে কেন সাপোর্ট করব না’ বলে মতামত দিয়েছেন সঙ্গীতশিল্পী কাজী শুভ।

দ্য রিপোর্টের কার্যালয়ে শনিবার দুপুরে ‘প্রসঙ্গ : মিউজিক ও মিউজিক ভিডিও’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

কাজী শুভ বলেন, গানের বিষয় বোঝানোর জন্য ভিডিওর অবশ্যই প্রয়োজন রয়েছে। তবে, বস্তাপচা ভিডিও হলে অবশ্যই সাপোর্ট করি না, কিন্তু সুন্দর ভিডিও হলে কেন সাপোর্ট করব না।

‘সোনা বউ শুনছো নি গো’ খ্যাত এ শিল্পী বলেন, গানে টেকনোলজির প্রয়োজন আছে। ৯০% ভয়েসের সঙ্গে ত্রুটি এড়ানোর জন্য ১০% টেকনোলজির ব্যবহার করা যেতে পারে। কিন্তু ২০% ভয়েসের সঙ্গে যদি ৮০% টেকনোলজির ব্যবহার করা হয় তাহলে তো হবে না।

মিউজিক ডিরেক্টর ও শিল্পী বেলাল খান বলেন, আমি মিউজিক ভিডিওর বিপক্ষে না, কিন্তু থাকতে হবে এমনও না। এমনও অনেকবার হয়েছে যে একজন এসে বলছে, ভাই ভিডিওটি করে নিয়ে এসেছি এখন আপনি যদি একটু ভোকাল দিয়ে দিতেন। এমন বিব্রতকর পরিস্থিতিতে অনেক শিল্পীকেই পড়তে হয়েছে। এ জন্য আমি মিউজিক ভিডিওর বিপক্ষে।

তিনি আরও বলেন, মানুষ শিল্পীকে দেখতে চায়, জানতে চায়। গানের সময় তাদের এক্সপ্রেশন দেখতে চায়। তাই ঢালাওভাবে মিউজিক ভিডিও না করে, বুঝে করা উচিত।

প্রথম বাংলাদেশি আইডল মং বলেন, ভালো গান আসলে সবই। কিন্তু গানে প্রাণ থাকা উচিত। মিউজিক ভিডিও এক ধরনের বিনোদন। মানুষ কর্মব্যস্ত দিন শেষে বিনোদন চায়। যারা গান ও গানের ভিডিও বানাচ্ছেন তাদের সবাইকে সম্মান জানাই। কিন্তু ভালো ভিডিওকে সবসময়ই সাপোর্ট করব।

(দ্য রিপোর্ট/এসআর/জেএম/শাহ/মার্চ ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

মিউজিক ও মিউজিক ভিডিও এর সর্বশেষ খবর

মিউজিক ও মিউজিক ভিডিও - এর সব খবর



রে