thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯,  ১ রবিউল আউয়াল 1444

সেপ্টেম্বরের শেষদিকে এই লোডশেডিং থেকে বেরিয়ে আসা যাবে-নসরুল

২০২২ আগস্ট ১৪ ২০:৪৪:৫০
সেপ্টেম্বরের শেষদিকে এই লোডশেডিং থেকে বেরিয়ে আসা যাবে-নসরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক: জ্বালানি সংকটের কারণে বিদ্যুৎ সাশ্রয়ের অংশ হিসেবে সারা দেশে সিডিউল অনুযায়ী লোডশেডিং হচ্ছে। সেপ্টেম্বরের শেষদিকে এই লোডশেডিং থেকে বেরিয়ে আসা যাবে বলে আশা প্রকাশ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেছেন, ‘আমি আশাবাদী, আগামী মাসের শেষদিকে আমরা পুরোপুরি লোডশেডিং থেকে বেরিয়ে আসতে পারব।

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম আরও কমতে থাকলে বাংলাদেশেও দাম সমন্বয় করা হবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী। এজন্য তিনি সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন।

রোববার (১৪ আগস্ট) বিদ্যুৎ ভবনের বিজয় হলে ‘বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা: অস্থির বিশ্ববাজার’ শীর্ষক সেমিনারে তিনি এ আহ্বান জানান। ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশ (এফইআরবি) এ সেমিনারের আয়োজন করে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেছেন, ‘আমরা সমন্বয় করেছি। আমরা কিন্তু তেলের দাম বৃদ্ধির দিকে যাইনি। আমি মনে করি, এই পরিস্থিতিতে আমাদের কয়েকবারই সমন্বয় করতে হবে। সেই সমন্বয়টা কী? যদি তেলের দাম আরও কমতে থাকে, অবশ্যই আমরা সমন্বয় করব।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আমরা কঠিনভাবে বিশ্ব পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। মূল্য সমন্বয় কিন্তু খুব বেশিদিন হয়নি। আমি সবাইকে বলব, এক-দুইটা মাস আপনারা অন্তত ধৈর্য ধরুন। আপনারা ধৈর্য ধরুন, একটু সহনীয় হউন। আমরা আশাবাদী তেলের মূল্য যদি কমতে আরম্ভ করে অবশ্যই এটাকে আমরা একটা ভালো সমন্বয় করে নিচে নিয়ে আসতে পারব, এটা নিয়ে আমি আশাবাদী।’

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর