thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯,  ১ রবিউল আউয়াল 1444

লঞ্চ ভাড়া বাড়লো ৩০ শতাংশ

২০২২ আগস্ট ১৬ ১৬:৫৫:০৮
লঞ্চ ভাড়া বাড়লো ৩০ শতাংশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: জ্বালানি তেলের দাম বাড়ায় গণপরিবহন ও লাইটার জাহাজের পর এবার নৌযানের ভাড়াও বাড়ানো হয়েছে। লঞ্চ ভাড়া ৩০ শতাংশ বাড়িয়ে সমন্বয় করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) নৌপরিবহন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। এখন প্রতি কিলোমিটারে ভাড়া নেওয়া হবে ৩ টাকা হিসাবে। আর সর্বনিম্ন ভাড়া হবে ৩৩ টাকা।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নৌযানের যাত্রী ভাড়া ৩০ ভাগ সমন্বয় করে পুনর্নির্ধারণ করা হয়েছে। ১৬ আগস্ট থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এতে আরও বলা হয়েছে, প্রথম ১০০ কিলোমিটার দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি ভাড়া ২.৩০ টাকা থেকে ০.৭০ টাকা বৃদ্ধি করে ৩ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি ১০০ কিলোমিটার পর প্রতি কিলোমিটারে জনপ্রতি ভাড়া ২ টাকা থেকে ০.৬০ বৃদ্ধি করে ২.৬০ টাকা করা হয়েছে। এছাড়া, জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ২৫ থেকে ৮ টাকা বাড়িয়ে ৩৩ টাকা করা হয়েছে।

উল্লেখ‌্য,গত ৫ আগস্ট রাতে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা নির্ধারণ করা হয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর