thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯,  ৩ রবিউল আউয়াল 1444

২৫ আগস্ট সারা দেশে অর্ধদিবস হরতালের ডাক বাম গণতান্ত্রিক জোটের

২০২২ আগস্ট ১৬ ১৬:৫৯:৫১
২৫ আগস্ট সারা দেশে অর্ধদিবস হরতালের ডাক বাম গণতান্ত্রিক জোটের

দ্য রিপোর্ট প্রতিবেদক: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ২৫ আগস্ট সারা দেশে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে রাজধানীর পল্টন মোড়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন জোটের সমন্বয়ক আবুল কালাম আজাদ।

বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, প্রগতিশীল গণতান্ত্রিক দলের মহাসচিব হারুন আল রশীদ খাঁন, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক শামসুল আলম প্রমুখ।

জোটের সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেন, জ্বালানি তেলের মূল্য ও সারের দাম কমানোর দাবিতে ২৫ আগস্ট সারাদেশে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালন করা হবে। রাতের আঁধারে ভোট ডাকাতির সরকার গণতান্ত্রিক বাম ঐক্যের কথায় কর্ণপাত করেননি। তাই গণতান্ত্রিক বাম ঐক্য এ দেশের সাধারণ মানুষের স্বার্থরক্ষার্থে, কৃষি পণ্য, শিল্প পণ্য, পরিবহন ব্যয় ও চিকিৎসা ব্যয় বৃদ্ধির প্রতিবাদে হরতাল ডাকছে। আশা করি এ দেশের সাধারণ মানুষ তাদের স্বার্থরক্ষার্থে এই হরতাল পালন করবে।

এর আগে, দুপুর ১২টার দিকে আট দফা দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে বিক্ষোভ-পদযাত্রা শুরু করে বাম গণতান্ত্রিক জোট। সাড়ে ১২টায় শাহবাগ মোড়ে পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে বাম জোটের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর