thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব মারাত্মক হুমকির মুখে

২০২২ আগস্ট ১৯ ১৯:২৭:৪৭
দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব মারাত্মক হুমকির মুখে

দ্য রিপোর্ট প্রতিবেদক: স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব মারাত্মক হুমকির মুখে। পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে দেশবাসী স্তম্বিত।

সশস্ত্র মুক্তিসংগ্রাম ও রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা বিকিয়ে দিয়ে ক্ষমতাকে চিরস্থায়ী বন্দোবস্ত করার সুগভীর ও দীর্ঘমেয়াদী ব্লু প্রিন্ট পররাষ্ট্রমন্ত্রী (ড. এ কে আব্দুল মোমেন)প্রকাশ করায় জাতি উদ্বিগ্ন হয়ে পড়েছে।

শুক্রবার (১৯ আগস্ট) ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রব বলেন, পররাষ্ট্রমন্ত্রীভারতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার সেটা করতে তিনি ভারত সরকারকে অনুরোধ জানিয়েছেন। এটি রাষ্ট্র দ্রোহীতার শামিল। কারণ বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, অন্য কোনো রাষ্ট্রের অঙ্গরাজ্য নয় বা কারো মক্কেল রাষ্ট্র নয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ক্ষমতায় থাকা বা না থাকা নির্ভর করে দেশের জনগণের চাওয়ার ওপর অন্য কোনো রাষ্ট্রের ওপর নয়।

রাষ্ট্রের স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী চক্রান্তে জড়িত হয়ে পররাষ্ট্রমন্ত্রী তার সাংবিধানিক শপথ ভঙ্গ করেছেন এবং তিনি মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনে অযোগ্য হয়ে পড়েছেন।

আ স ম আবদুর রব বলেন, জাতীয় স্বার্থ জলাঞ্জলি দিয়ে অন্য দেশের স্বার্থকে প্রাধান্য দেওয়া বাংলাদেশ সরকারের কর্তব্য হতে পারে না। রাতের আঁধারে ভোটবিহীন নির্বাচনে অবৈধভাবে ক্ষমতা দখলকারী সরকারের পক্ষেই শুধু এসব সম্ভব। সরকার যে জনগণের সমর্থন ও সম্মতি ছাড়াই রাষ্ট্র ক্ষমতা আবারো দখল করার চক্রান্তে লিপ্ত তার ব্লু প্রিন্ট উন্মোচিত হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর