thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

খাগড়াছড়িতে  ছাত্রলীগ ও বিএনপি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

২০২২ আগস্ট ২৯ ১৪:০৭:৩৮
খাগড়াছড়িতে  ছাত্রলীগ ও বিএনপি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

দ্য রিপোর্ট প্রতিবেদক:খাগড়াছড়ির রামগড় উপজেলায় একই স্থানে ছাত্রলীগ ও বিএনপি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার (২৯ আগস্ট) ভোর ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার মাস্টারপাড়া থেকে রামগড় পৌর ভবন এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এর আগে রোববার (২৮ আগস্ট) রাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে সব ধরনের সভা-সমাবেশ, মিছিল, লোক সমাগম এবং চার বা তার অধিক ব্যক্তি একত্রে চলাচল করা নিষেধ।

জানা গেছে, জাতীয় শোক দিবস উপলক্ষে রামগড় সরকারি উচ্চবিদ্যালয় সংলগ্ন স্মৃতিসৌধে শোক র‌্যালি ও আলোচনা সভার কর্মসূচি ডাক দেয় উপজেলা ছাত্রলীগ। অন্যদিকে একই স্থানে ও একই সময়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় রামগড় উপজেলা বিএনপি। এ নিয়ে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এ বিষয়ে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, ছাত্রলীগ ও বিএনপি বিনা অনুমতিতে একই সময়ে একই জায়গায় পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রামগড় পৌরভবন থেকে মাস্টারপাড়ার সিনেমা হল এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময় চারজনের বেশি ব্যক্তি জমায়েত হতে পারবে না। ১৪৪ ধারা ভাঙার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর