thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯,  ১২ জমাদিউল আউয়াল 1444

শুদ্ধাচার পুরস্কার পেলেন সাবেক সাংবাদিক ওয়ারিশ

২০২২ সেপ্টেম্বর ০৯ ০০:২৭:১৯
শুদ্ধাচার পুরস্কার পেলেন সাবেক সাংবাদিক ওয়ারিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:শুদ্ধাচার পুরস্কার পেলেন দৈনিক প্রথম আলোর সাবেক সাংবাদিক মোহাম্মাদ আব্দুল্লাহিল ওয়ারিশ। তিনি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর শুদ্ধাচার পুরস্কার ২০২১-২২ এর জন্য মনোনীত হন।

আজ বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) ২০২২ তারিখ বৃহস্পতিবার ইন্সটিটিউটের মাল্টিপারপাস হলে এক অনুষ্ঠানে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত কর্মচারীদের হাতে পুরস্কার প্রদান করা হয়। মোট ৩টি ক্যাটাগরীতে এ পুরস্কার প্রদান করা হয়।

অর্থ মন্ত্রণালয়য়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন এ প্রতিষ্ঠানের ২য় হতে ৯ম গ্রেডভুক্ত কর্মচারীদের মধ্য হতে জনাব উদয় শুভ রহমান, ডেপুটি হার্ডওয়ার ইঞ্জিনিয়ার, ১০ম হতে ১৬তম গ্রেডভুক্ত কর্মচারীদের মধ্য হতে ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহিল ওয়ারিশ, ও ১৭তম হতে ২০তম গ্রেডভুক্ত কর্মচারীদের মধ্য হতে অফিস সহায়ক বিভূ চাকমা, কে শুদ্ধাচার পুরস্কার ২০২১-২২ প্রদান করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অমল কৃষ্ণ মন্ডল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মোঃ গোলাম মোস্তফা। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআইসিএম নির্বাহী প্রেসিডেন্ট ড. মাহমুদা আক্তার।

এছাড়াও, অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নাজমুছ সালহীন, পরিচালক (প্রশাসন ও অর্থ), শুদ্ধাচার ফোকাল পয়েন্ট এ এস এম সায়েম, কোম্পানি সচিবসহ ইন্সটিটিউটের সর্বস্তরের কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আব্দুল্লাহিল ওয়ারিশ বর্তমানে বিআইসিএম এর প্রশাসন বিভাগে ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে নিয়োজিত আছেন। এর আগে তিনি প্রতিষ্ঠানটির নির্বাহী প্রেসিডেন্ট এর দপ্তরে দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে প্রতিষ্ঠানটির ইনোভেশন টিম ও তথ্য অধিকার বাস্তবায়ন কমিটির সদস্য-সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৫ সালের আগস্ট মাস হতে বিআইসিএম এ কর্মরত আছেন।

এর আগে আব্দুল্লাহিল ওয়ারিশ দৈনিক প্রথম আলো পত্রিকায় ২০১০ সাল হতে কর্মরত ছিলেন। তিনি পত্রিকাটিতে অর্থনীতি বিট বিশেষ করে শেয়ার বাজার বিট করতেন। তিনি সাংবাদিক থাকাকালীন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস' ফোরাম (সিএমজেএফ), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর (একাংশের) সদস্য ছিলেন। তিনি একাধিকবার সিএমজেএফ এর কার্যনির্বাহী সদস্য ছিলেন। তিনি কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে তিনি দৈনিক প্রথম আলো ও বিডিনিউজ২৪.কম এ ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। চাকরীর পাশাপাশি তিনি ফ্রিল্যান্সার হিসেবে লেখালেখি চালিয়ে যাচ্ছেন।

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর