thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯,  ১১ রবিউল আউয়াল 1444

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষনা আজ

২০২২ সেপ্টেম্বর ১৪ ০৫:৪১:৪২
বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষনা আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ১৫ সেপ্টেম্বর আইসিসির বেঁধে দেয়া সময়সীমার মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করবে বাংলাদেশ। সাকিব আল হাসানের নেতৃত্বে কারা যাচ্ছেন বিশ্বকাপ খেলতে? তা জানা যাবে ১৪ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যার মধ্যেই।

বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস এ তথ্য নিশ্চিত করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ঘোষণার দিনক্ষণ জানানোর পাশাপাশি বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক আরও একটি কথা জানিয়েছেন।

তার দেয়া তথ্য অনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বর তিন জাতি টুর্নামেন্ট খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ দল। আগে শোনা গিয়েছিল, স্বাগতিক নিউজিল্যান্ড, পাকিস্তান ও বাংলাদেশকে নিয়ে অনুষ্ঠেয় ওই ত্রিদেশীয় ক্রিকেট আসরে অংশ নিতে বাংলাদেশ দল ২৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ড যেতে চায়; কিন্তু বিমানের টিকিট না পাওয়ায় সেটা আর হচ্ছে না।

এখন পূর্ব নির্ধারিত সূচি, মানে ৩০ সেপ্টেম্বরই নিউজিল্যান্ড যাবে জাতীয় দলের বহর। বাংলাদেশ বিশ্বকাপের দল নিয়েই নিউজিল্যান্ড যাবে।

এর আগে অবশ্য শেরে বাংলায় ৩ দিনের একটি অন্যরকম প্র্যাকটিস সেশন হবে। যার ওপর কারো কারো অন্তর্ভুক্তি, সংযোজন ও বাদপড়া নির্ভর করছে।

ওপেনিংয়ে লিটনের সঙ্গী কে হবেন? পাঁচে মাহমুদউল্লাহ রিয়াদ নাকি ইয়াসির আলী রাব্বী। এই দুইটি জায়গা নিয়ে বাংলাদেশের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন।

২৪ অক্টোবর বাংলাদেশের বিশ্বকাপের মিশন শুরু হবে বাছাইপর্ব পেরিয়ে আসা দলের সঙ্গে। ‘এ’ গ্রুপের রানার্সআপ দলের মুখোমুখি হবে সাকিবের দল। দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ব্রিসবেনের গ্যাবায় ৩০ অক্টোবর বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের বিপক্ষে। বাংলাদেশের শেষ দুটি ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ২ নভেম্বর ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর ৬ নভেম্বর একই মাঠে শেষ ম্যাচ খেলবে তারা পাকিস্তানের সঙ্গে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর