thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯,  ১১ রবিউল আউয়াল 1444

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন  ব্রিট্রেনের রাজা তৃতীয় চার্লস

২০২২ সেপ্টেম্বর ১৮ ১১:০০:৩১
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন  ব্রিট্রেনের রাজা তৃতীয় চার্লস

দ্য রিপোর্ট প্রতিবেদক:ব্রিট্রেনের রাজা তৃতীয় চার্লস তার মা রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়েছেন। শনিবার সন্ধ্যায় বার্কিংহাম প্রাসাদ থেকে শেখ হাসিনাকে ফোন করেন নতুন রাজা।

রাজপরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সহানুভূতি প্রকাশের জন্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাশাপাশি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান চার্লস।

এ সময় টেলিফোনে প্রধানমন্ত্রী রাজা চার্লসকে বলেন, প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথ আমার কাছে একজন মা এবং কমনওয়েলথের অসাধারণ এক প্রধানের মতো ছিলেন। রানির প্রতি ব্যক্তিগত শ্রদ্ধা জানাতে আমি তার রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

প্রধানমন্ত্রী রাজাকে আরও জানান, রাণীর প্রতি সম্মান প্রদর্শনের জন্য বাংলাদেশে তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে এবং তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়েছে।

এ সময় রাজা তৃতীয় চার্লসকে সিংহাসনে আরোহণের জন্য ব্যক্তিগতভাবে অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা তার দীর্ঘ ও সমৃদ্ধ রাজত্ব কামনা করেন।

সিংহাসনে আরোহণের জন্য রাজা তৃতীয় চার্লসকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। স্মরণ করেন, ১৯৯৭ সালে তার বাংলাদেশ সফরের কথা। জানান, দুদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে; রাজা এবং কুইন কনসোর্ট ক্যামিলাকে স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ।

এসময় রাজা বলেন, সফরটির জন্য তারাও প্রতীক্ষায় ছিলেন। তবে, সাম্প্রতিক ঘটনাগুলোর জন্য দুর্ভাগ্যবশত সফর বাতিল করতে হচ্ছে। বাংলাদেশের জনগণ ও ব্রিটেনে প্রবাসী বাংলাদেশিদেরও শুভেচ্ছা জানান তিনি।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর