thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫,  ১১ রবিউল আউয়াল ১৪৪০

‘আগে ভালো গান, তারপর মিউজিক ভিডিও’

২০১৪ মার্চ ২৯ ১৮:১৫:১০
‘আগে ভালো গান, তারপর মিউজিক ভিডিও’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আমি বলব আগে একটা ভালো গান, তারপর মিউজিক ভিডিও। মিউজিক ডিরেক্টর আহম্মেদ হুমায়ূন দ্য রিপোর্ট কার্যালয়ে শনিবার দুপুরে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

আহম্মেদ হুমায়ূন বলেন, আমি প্রথমেই বিশ্বাস করি ভালো গানের বিকল্প নেই। ভালো গান হলে চিরদিন বেঁচে থাকবে এটা খুবই স্বাভাবিক। ছেলেবেলায় সিনেমায় যে গান শুনেছি, ঘরে এসে বেতারে বা অডিও ক্যাসেটে তাই শুনেছি। ফলে ভালো গানগুলো মানুষের কানে আসত। তবে এখন মানুষের জীবনের অনেক পরিবর্তন হয়েছে। ব্যস্ত হয়ে গেছে মানুষ। ফলে অনেক সময় বর্তমানের ভালো গানগুলো মানুষের কানে আসছে না।

তিনি আরও বলেন, আমি মনে করি মিউজিক ভিডিও খারাপ নয়। তবে খারাপভাবে উপস্থাপন করা খারাপ। এক্ষেত্রে যারা এসব নির্মাণ করেন তাদের ভালো করে দেখা দরকার যে গানের কথা ও সুরে ঠিকভাবে সমন্বয় হয়েছে কিনা। আমি বলব, আগে একটা ভালো গান হবে তারপর মিউজিক ভিডিও।

মিউজিক ডিরেক্টর এফএ সুমন বলেন, আমাদের দেশে মিউজিক অনুয়ায়ী সাউন্ডও আন্তর্জাতিক মানের। দশটা মেয়ের গানকে ব্যালেন্স করে গান গাওয়া হচ্ছে। এই ভয়েসের সঙ্গে যারা রিলেটেড তাদের বলব এমন অবস্থা থেকে ফিরে আসুন। সেই সঙ্গে সবাইকে ভালো কাজগুলো প্রমোট করতে হবে।

সংগীতশিল্পী লুৎফর হাসান বলেন, আমার কোনো ভিডিও নেই। সত্যি কথা বলতে কী সামর্থ্যও নেই। যাদের লাখ টাকা খরচ করার সামর্থ্য আছে তাদের এখানে আসা উচিত। আমাদের মিউজিকের ভাষায় মুরগি বলে একটা শব্দ আছে। যারা কণ্ঠে নয়, টাকার বিনিময়ে অ্যালবাম তৈরি করে বাজারে ছাড়ে তাদেরই মুরগি বলা হয়ে থাকে। আমি মুরগির সঙ্গে কোকিলের কণ্ঠের সামঞ্জস্য করব না। আমি বলব, প্রথমে গানের কথা, তারপর গান।

মিউজিক নয়, মিউজিক ভিডিও করে যারা জনপ্রিয় হতে চায় তাদের সঙ্গে সব সময় দ্বিমত পোষণ করার অভিমত দেন তিনি।

মতবিনিময় সভা পরিচালনা করেন দ্য রিপোর্ট-এর যুগ্ম সম্পাদক আমিরুল ইসলাম নয়ন। দ্য রিপোর্ট সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড মিডিয়া লিমিটেডের কোম্পানি সচিব মুশফিকুর রহমান, বার্তা সম্পাদক মো. আল-আমিন ও হোসেন শহীদ মজনু ।

(দ্য রিপোর্ট/এমএ-এসআর/এনআই/মার্চ ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর