thereport24.com
ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল 1444

করতোয়া পাড়ে স্বজনদের আহাজাড়ি,মৃতের সংখ্যা বেড়ে ৩০

২০২২ সেপ্টেম্বর ২৬ ০২:১৭:৪৪
করতোয়া পাড়ে স্বজনদের আহাজাড়ি,মৃতের সংখ্যা বেড়ে ৩০

দ্য রিপোর্ট প্রতিবেদক:পঞ্চগড়ের বোদা উপজেলায় নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আওলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

ইউএনও মো. সোলেমান আলী বলেন, শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জনের মতো মানুষ নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন। ঘাট থেকে নৌকাটি কিছুদূর যাওয়ার পর দুলতে শুরু করে। এ সময় মাঝি নৌকাটি ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেন। একপর্যায়ে নৌকা ডুবে যায়। নৌকার যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে ওঠেন। স্থানীয় লোকজনও উদ্ধারকাজে যোগ দেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার কিছু সনাতনধর্মালম্বী মানুষসহ প্রায় শতাধিক নৌযাত্রী নিয়ে দুপুরে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়ার ঘাট থেকে বদেশ্বরী মন্দিরের দিকে একটি ইঞ্জিনচালিত নৌকায় করে যাচ্ছিলেন। পথে নদীর মাঝখানে অতিরিক্ত যাত্রী নেয়ায় ডুবে যায় নৌকাটি। প্রথমে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালান। পরে দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার তৎপরতায় অংশ নেয়। উদ্ধার তৎপরতায় ৪০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে। উদ্ধার অভিযান চলমান রয়েছে।

শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জনের মতো মানুষ নিয়ে বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল শ্যালো ইঞ্জিনচালিত নৌকাটি। ঘাট থেকে কিছুদূর যাওয়ার পর আউলিয়া ঘাট এলাকায় নৌকাটি ডুবে যায়।

ইউএনও বলেন, লাশ শনাক্তের প্রক্রিয়া চলছে। শনাক্ত হলে লাশ হস্তান্তর করা হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের পরিবারগুলোকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে।

এ ঘটনার বিষয়ে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী নৌকাটিতে ছিলেন। ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী তোলার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর