thereport24.com
ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল 1444

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৭৩৭ জনের মৃত্যু

২০২২ সেপ্টেম্বর ২৭ ১০:৩৬:৪৫
বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৭৩৭ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ১১১ জনের। আর শনাক্তে সংখ্যা ৬২ কোটি ৫ লাখ ৮৮ হাজার ৭৯৩ জন।

গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৭৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ২ লাখ ৯৯ হাজার ২৮ জন।

করোনায় গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জার্মানিতে। এরপরই আছে যুক্তরাষ্ট্র ও রাশিয়া। অন্যদিকে শনাক্তের শীর্ষেও জার্মানি।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে ১৬ হাজার ৭৮৫ জন শনাক্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ৯৮ জনের। এ সংখ্যা নিয়ে দেশটিতে করোনায় মোট প্রাণহানির সংখ্যা ১০ লাখ ৮২ হাজার ৩০ জন। আর শনাক্তের সংখ্যা ৯ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৫৭৩ জন।

জার্মানিতে এ সময়ে ১১৮ জনের মৃত্যু হয়েছে, আর শনাক্ত হয়েছে ৮৯ হাজার ২৮২ জন। করোনার শুরু থেকে ইউরোপের এ দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৪১ হাজার ৩৩২ জন। আর মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৪৯ হাজার ৫৭৬ জন।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে ৩৩ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ১৪ হাজার ১৬৮ জন। ইতালিতে শনাক্ত হয়েছে ১০ হাজার ৬ জন এবং মৃত্যু হয়েছে ৩২ জনের।

জাপানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৪ জনের। পাশাপাশি শনাক্তের সংখ্যা ৪৩ হাজার ৭৩০ জন। রাশিয়াতে এ সময় ৮৫ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৪০ হাজার ১৮৮ জন।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর