thereport24.com
ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯,  ৬ জমাদিউল আউয়াল 1444

অপকর্ম আড়াল করতে ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা-ইউট্যাব

২০২২ সেপ্টেম্বর ২৭ ১৯:২০:২৪
অপকর্ম আড়াল করতে ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা-ইউট্যাব

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ কর্তৃক ধারালো অস্ত্র ও লাঠি সোটা দিয়ে হামলাকে ন্যাক্কারজনক এবং অগণতান্ত্রিক আখ্যা দিয়ে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিশেয়ন অব বাংলাদেশ (ইউট্যাব)।

সংগঠনের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খান সোমবার (২৭ অক্টোবর, ২০২২) এক বিবৃতিতে বলেন, ঢাবি শাখা ছাত্রদলের নবঘোষিত কমিটির নেতৃবৃন্দ ঢাবির উপাচার্য (ভিসি) মহোদয়ের সাথে পূর্বনির্ধারিত সৌজন্য সাক্ষাৎ এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের উদ্দেশ্যে যাওয়ার পথে ছাত্রলীগের উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা ছাত্রদলের ওপর সশস্ত্র হামলা চালিয়েছে। এ ঘটনায় ছাত্রদলের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। তন্মধ্যে গুরুতর আহত হয়েছেন ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ফারহান আরিফ ও রাজু আহমেদসহ অন্তত ১৫ জন নেতাকর্মী। যাদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
ইউট্যাব নেতৃদ্বয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হলো মুক্তবুদ্ধি চর্চার প্রধান কেন্দ্র। ঢাবি ছাত্রদলের নতুন কমিটির নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলেই ক্যাম্পাসে প্রবেশ করেছিল। কিন্তু ছাত্রদলের নেতাকর্মীরা প্রবেশপথেই ছাত্রলীগের দুষ্কৃতিকারীরা রড, পাইপ ও লাঠি-সোটা নিয়ে একযোগে অতর্কিত আক্রমণ করে বেধড়ক মারপিট করে। ছাত্রদলের অনেক নেতাকর্মী রক্তাক্ত হয়েছেন। যা অগণতান্ত্রিক এবং ন্যাক্কারজনক।

তারা বলেন, ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারেনা। এ ঘটনায় প্রক্টরিয়াল বডি ব্যর্থতার প্রমাণ দিয়েছে। তারা ছাত্রদলের নেতাকর্মীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। ইউট্যাব নেতৃদ্বয় বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার বিনাভোটে গায়ের জোরে ক্ষমতা দখল করে অন্যায়ের রাজত্ব কায়েম করেছে। তাদের ছাত্র সংগঠন ছাত্রলীগকেও করেছে লাগামহীন। তাদেরকে বিরোধীদের বিরুদ্ধে লেলিয়ে দেয়া হয়েছে। আজকে ছাত্রলীগের ইডেন কলেজ শাখা যখন নিজেদের অন্যায় অপকর্মের মুখোশ উন্মোচন করছে তখন সেই ঘটনাকে আড়াল করতে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ।

অবিলম্বে ছাত্রদলের আহত নেতাকর্মীদের চিকিৎসার খরচ ঢাবি কর্তৃপক্ষকে বহনের দায়িত্ব নেয়ার পাশাপাশি হামলাকারী ছাত্রলীগের দুষ্কৃতিকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান ইউট্যাবের নেতৃদ্বয়। একইসাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত করার দাবি জানান।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর